বিজ্ঞাপন

স্ত্রীকে ধর্ষণ ও হত্যাচেষ্টায় সহায়তাকারী সেই স্বামী গ্রেফতার

February 17, 2020 | 5:18 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: স্ত্রীকে নির্যাতন, ‘বন্ধু’কে দিয়ে ধর্ষণ করানো ও হত্যাচেষ্টার অভিযোগে বগুড়ার সেই স্বামী রফিকুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ। তবে তার সহযোগী সেই ‘বন্ধু’কে এখনো গ্রেফতার করা যায়নি। পুলিশ জানিয়েছে তাকে গ্রেফতারের চেষ্টা চলছে। নির্যাতনের শিকার মেয়েটি এখন বগুড়া শজিমেক হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) চিকিৎসাধীন।

বিজ্ঞাপন

শনিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে রফিকুল তার ওই বন্ধুকে নিয়ে তার স্ত্রীর ওপর নির্যাতন চালান। রোববার (১৬ ফেব্রুয়ারি) এ ঘটনায় শাজাহানপুর থানায় মামলা দায়ের করেন ওই গৃহবধূর পরিবারের সদস্যরা। পরে অভিযান চালিয়ে তার স্বামী রফিকুলকে গ্রেফতার করা হয়।

রফিকুল বগুড়ার গাবতলি উপজেলার মালিয়ানডাঙ্গা দক্ষিণপাড়া গ্রামের তোজাম্মেলের ছেলে। তিনি হানিফ পরিবহনের সুপারভাইজার হিসেবে কর্মরত। ৯ বছর আগে মেয়েটির সঙ্গে তার বিয়ে হয়। তারা চকলোকমান এলাকায় ভাড়া বাড়িতে থাকতেন। আট বছর বয়সী এক সন্তান রয়েছে এই দম্পতির। তবে দাম্পত্য বিরোধ ছিল তাদের মধ্যে।

শাজাহানপুর থানার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও ও মামলার তদন্ত কর্মকর্তা আম্বার হোসেন জানান, তারা ঘটনাস্থল থেকে কাটা চুল ও ওই নারীর পুড়ে যাওয়া পোশাক উদ্ধার করেছেন। পরে তার স্বামীকে গ্রেফতার করা হয়েছে। তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এখন তার সহযোগীকে শনাক্ত ও গ্রেফতারের চেষ্টা চলছে।

বিজ্ঞাপন

মেয়েটির অভিযোগ, রফিকুল তাকে ‘শায়েস্তা’ করার জন্য শনিবার তার হাত ও মুখ বেঁধে ঘরে আটকে রাখে। এরপর তার বন্ধুকে ঘরে ঢুকিয়ে দিয়ে ধর্ষণ করায়। পরে তাকে মারধর করা হয়, মাথার চুল কেটে দেওয়া হয় এবং ব্লেড দিয়ে শরীর ক্ষত-বিক্ষত করা হয়। সবশেষে কেরোসিন জাতীয় কিছু একটা ঢেলে তার শরীরে আগুনে দিয়ে পালিয়ে যান রফিকুল ও তার বন্ধু। স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

মেয়েটির শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে শজিমেক হাসপাতালের সহকারী পরিচালক ডা. আব্দুল ওয়াদুদ বলেন, নির্যাতনের শিকার মেয়েটির শরীরের কিছু অংশ পুড়ে গেছে, তবে তা আশঙ্কাজনক নয়। কিছু ক্ষতও রয়েছে তার শরীরে। এসবের জন্য প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে। মেয়েটির ফরেনসিক মেডিক্যাল পরীক্ষাও হয়েছে। শারীরিকভাবে না হলেও মানসিকভাবে মেয়েটি নাজুক অবস্থায় আছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন