বিজ্ঞাপন

ইয়াসিরের জোড়া শতকে ফাইনালে ইস্ট জোন

February 17, 2020 | 5:45 pm

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) তৃতীয় রাউন্ডে কক্সবাজারে মুখোমুখি হয় ইস্ট এবং নর্থ জোন। ইস্ট জোনের হয়ে দুই ইনিংসেই শতক হাঁকিয়ে দলকে জয় এনে দেন ইয়াসির আলী। শেষ দিনে ২১১ রানের জয়ের লক্ষ্য ৮ উইকেট হাতে রেখেই টপকে যায় ইস্ট জোন। আর তাতেই ফাইনাল নিশ্চিত হয় ইমরুল কায়েসের দলের।

বিজ্ঞাপন

এর আগে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে মুশফিকুর রহিমের ১৪০ রানের ইনিংসে ভর করে ২৭২ রান তোলে নর্থ জোন। তবে মুশির থেকে আলোটাই কেড়ে নিয়েছিলেন স্পিনার নাইম হাসান। বল হাতে একাই নর্থের ৮ ব্যাটসম্যানকে তুলে নিয়েছিলেন এই অফস্পিনার।

জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ইয়াসির আলীর ১৬৫ রানের ইনিংসে ভর করে ৩৩১ রান তোলে ইস্ট জোন। আর নর্থের অধিনায়ক সানজামুল ইসলাম তুলে নিয়েছিলেন ৭টি উইকেট।

প্রথম ইনিংসের ন্যয় দ্বিতীয় ইনিংসেও বল হাতে উজ্জ্বল নাইম হাসান। প্রথম ইনিংসে ৮ উইকেট এরপর দ্বিতীয় ইনিংসেও নিয়েছেন ৫টি উইকেট। আর তাতেই নর্থের ব্যাটিং লাইন আপ ভেঙে পড়ে। শেষ পর্যন্ত ইস্টের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় মাত্র ২১১ রানের।

বিজ্ঞাপন

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে মোহাম্মদ আশরাফুলের অপরাজিত ৭০ আর ইয়াসির আলীর দ্বিতীয় শতকে জয়ের বন্দরে পৌঁছে যায় ইস্ট। ইয়াসির শেষ পর্যন্ত ১১০ রান করে ফিরে যান।

আর তৃতীয় রাউন্ড শেষে ২ জয় আর এক হারে ২৩ দশমিক ৪৭ পয়েন্ট নিয়ে ফাইনাল নিশ্চিত করেছে ইস্ট জোন। অন্যদিকে ৩ ম্যাচে ২ হার আর এক ড্র’তে ৬ দশমিক ২২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তলানিতে থেকেই শেষ করতে হয়েছে নর্থ জোনকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন