বিজ্ঞাপন

পানছড়ি ইউএনও’র অপসারণ দাবি

February 17, 2020 | 6:17 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

খাগড়াছড়ি: খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুল ইসলামের অপসারণের দাবি জানিয়েছেন ব্যবসায়ীরা। অহেতুক মোবাইল কোর্ট পরিচালনা এবং ব্যবসায়ীদের হয়রানির প্রতিবাদে এই দাবি জানানো হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে বিক্ষোভ সমাবেশ থেকে ইউএনওর অপসারণ দাবি করার পাশাপাশি দোকান-পাট বন্ধের ঘোষণাও দিয়েছেন ব্যবসায়ীরা।

পানছড়ি বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি হেদায়েত তালুকদার বলেন, ‘উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুল ইসলাম মোবাইল কোর্টের নামে ব্যবসায়ীদের হয়রানি করে আসছেন। হয়রানির অংশ হিসেবে আজ বিকালে তালুকদার পাড়া এলাকার হেলাল উদ্দিনের ফলের দোকানে মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় ফলের বাক্স রাস্তার ফুটপাতে রাখার অভিযোগে ১০ হাজার টাকা জরিমানা করেন। ‘

এর আগেও একই ব্যবসায়ীকে আরও ৫ দফায় জরিমানা করে সর্বশান্ত করেছেন ইউএনও। প্রতিবাদে সাধারণ ব্যবসায়ীরা ইউএনওকে ঘিরে ধরেন এবং বিক্ষোভ করতে থাকেন। পরে পুলিশ পাহারায় ইউএনও ঘটনাস্থল ছেড়ে চলে যান।

বিজ্ঞাপন

বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আবুল কাশেম জানান, ইউএনও তৌহিদুল ইসলাম কিছুদিন আগে হোটেল ব্যবসায়ী শিবু দে ও ফল ব্যবসায়ী মহিউদ্দিনকে অহেতুক জরিমানা করেছিলেন। ৯ ফেব্রুয়ারিও তিনি এসব ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৩ হাজার টাকা করে জরিমানা করেন।

পানছড়ি উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুল ইসলাম বলেন, ‘জেলা প্রশাসকের নির্দেশনামতে নিয়মিত কাজের অংশ হিসেবে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। আইন ভাঙলে কাউকে ছাড় দেওয়া হবে না।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন