বিজ্ঞাপন

নবায়ন না করায় ৩০ আইএসপি’র লাইসেন্স বাতিল

February 17, 2020 | 6:58 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নির্দিষ্ট সময়ে নবায়ন না করায় ব্রডব্যান্ড ইন্টারনেট সেবাদাতা ৩০ আইএসপি (ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার) প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থা (বিটিআরসি)।

বিজ্ঞাপন

সোমবার (১৭ ফেব্রুয়ারি) বিটিআরসি পরিচালক (লাইসেন্সিং) আফতাব মো. রাশেদুল ওয়াদুদের সই করা এক চিঠি থেকে এ তথ্য জানা গেছে।

লাইসেন্স বাতিল হওয়া প্রতিষ্ঠানগুলো হলো— হক কম্পিউটার ট্রেনিং সেন্টার অ্যান্ড সাইবার ক্যাফে, আলতাফ খান ইন্টারনেট সার্ভিস প্রভোইডার, লক্ষ্মীপুর অনলাইন, জাইদ এন্টারপ্রাইজ, ব্রাদার ডিজিটাল সিস্টেম, ব্যাপন টেকনোলজি, কেবিজেড অনলাইন, দ্য জার্মান টেকনিক্যাল ইনস্টিটিট অ্যান্ড সাইবার সিটি, গ্লোরিয়াস কম্পিউটার, ফক্স আইএসপি সাপোর্ট, রিল নেটওয়ার্কস, আর্টি নেট, সানি কম্পিউটার, এমএস অনলাইন, অয়স্টার আইটি, জয়েন্ট ট্রেডার্স, আই স্মার্ট নেট, সাইবার সলোশন বিডি, স্কাই নেট টেকনোলজি, রোজ ইন্টারন্যাশনাল, আনলিমিটেড সলোশন, অ্যাবাকাস কম্পিউটার ট্রেনিং সেন্টার অ্যান্ড ব্রডব্যান্ড কানেকশন, সার্কেল নেটওয়ার্ক, নেটস্কোপ, জিনাইদহ ব্রডব্র্যান্ড অ্যান্ড সাইবার পয়েন্ট, সাব্বির এন্টারপ্রাইজ, এফআর কমিউনিকেশন, জেড কম্পিউটার অ্যান্ড নেটওয়ার্কস, নিফ আইটি লিমিটেড ও ভালুকা আইটি।

চিঠিতে বলা হয়, লাইসেন্সের মেয়াদ পাঁচ বছর উত্তীর্ণ হওয়ার ১৮০ দিন আগেই পরবর্তী মেয়াদের জন্য নবায়নের আবেদন করার নিয়ম রয়েছে।  যেসব প্রতিষ্ঠান তাদের অনুকূলে ইস্যু করা আইএসপি (ক্যাটাগরি-সি) লাইসেন্স নবায়নের জন্য অবেদন দাখিল করেনি, সেসব প্রতিষ্ঠানের লাইসেন্স অবৈধ ও অকার্যকর।

বিজ্ঞাপন

চিঠিতে আরও বলা হয়, এছাড়াও যেসব প্রতিষ্ঠান এর আগে লাইসেন্স সারেন্ডারের জন্য আবেদন করেছে এবং যেসব আইএসপি (ক্যাটাগরি-সি) লাইসেন্সধারী প্রতিষ্ঠান জোনাল ও ন্যাশনওয়াইড আইএসপি লাইসেন্স পেয়েছে, তাদের প্রতিষ্ঠান লাইসেন্স অকার্যকর বিবেচিত হবে। এসব লাইসেন্সের অধীনে যেকোনো কার্যক্রম অবৈধ ও বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

সারাবাংলা/ইএইচটি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন