বিজ্ঞাপন

বিল বকেয়া, সরকারি হাসপাতালের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

ফেব্রুয়ারি ১৭, ২০২০ | ১০:৩৩ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: প্রায় চার বছরের বিল বকেয়া থাকায় চট্টগ্রামে একটি সরকারি হাসপাতালের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (কেজিডিসিএল)।

বিজ্ঞাপন

সোমবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে কেজিডিসিএল’র একটি টিম নগরীর আন্দরকিল্লায় চট্টগ্রাম সরকারি জেনারেল হাসপাতালে গিয়ে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেন।

জানা গেছে, আকস্মিক গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করায় হাসপাতালে ভর্তি ১৮০ রোগীর খাবার সরবরাহ নিয়ে বিপাকে পড়েছেন সংশ্লিষ্টরা। ২৫০ শয্যার হাসপাতালটিতে রোগীদের দুইবেলা রান্না করা খাবার সরবরাহ করা হয়। গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করার পর রাতের খাবার লাকড়ির চুলা বানিয়ে রান্না করে কোনোরকমে সরবরাহ করা হয়।

বিজ্ঞাপন

জানতে চাইলে হাসপাতালটির তত্ত্বাবধায়ক অসীম কুমার নাথ বলেন, ‘হাসপাতালে বরাদ্দ আসে তো বছরে একবার। মাসের বিলগুলো জমে যায়। প্রায় চার লাখ টাকার মতো বকেয়া হয়েছে। আমরা তাদের (কেজিডিসিএল) কিস্তিতে বিল নেওয়ার অনুরোধ করেছিলাম। গত বৃহস্পতিবার তারা ২ লাখ ৭৩ হাজার টাকার একটি অংশবিশেষ বিল আমাদের দেয়। এই সপ্তাহের মধ্যে এই বিল পরিশোধ করব কথা দিয়েছিলাম। অর্থও বরাদ্দ পেয়েছি। কিন্তু হিসাব বিভাগ থেকে তা ছাড় করার জন্য সময় লাগছিল। এই অবস্থায় কেজিডিসিএল কোনো কথা না শুনে লাইন কেটে দিয়েছে।’

জানতে চাইলে কেজিডিসিএল’র বিপণন বিভাগের উত্তর জোনের মহাব্যবস্থাপক সৈয়দ আবু নসর মো. সালেহ সারাবাংলাকে বলেন, ‘৪৯ মাসের বিল বকেয়া পড়ে আছে। সরকারি বরাদ্দ ঠিকই পাচ্ছে, অথচ আমাদের বিলগুলো দেওয়া হচ্ছে না। বারবার নোটিশ দিয়েছি, আমরা হাসপাতালে গিয়ে অনুরোধ করেছি। বিল না পেয়ে আমাদের ফিল্ড অফিসাররা কানেকশান অফ করেছেন। আমাকে সন্ধ্যায় বিষয়টি জানানো হয়েছে। যেহেতু ইর্মাজেন্সি সার্ভিস দেয় হাসপাতাল, এভাবে কানেকশান অফ করা উচিত হয়নি। কাল (মঙ্গলবার) সকালেই সেটা চালুর নির্দেশ দিয়েছি।’

সারাবাংলা/আরডি/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন