বিজ্ঞাপন

চেলসির মাঠে ইউনাইটেডের জয়োৎসব

February 18, 2020 | 5:32 am

স্পোর্টস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে সোমবার (১৭ ফেব্রুয়ারি) চেলসির মাঠ থেকে জয় ছিনিয়ে আনলো ম্যানচেস্টার ইউনাইটেড। গেল আগস্টে ইউনাইটেডের মাঠ থেকে ৪-০ গোলে লিগ শুরু হয়েছিল ল্যাম্পার্ড বাহিনীর। হারের তিক্ত স্বাদ পিছু ছাড়েনি লেগের দ্বিতীয় দেখাতেও। তবে এবার সেই তিক্ততা বাড়িয়ে দিয়েছে নিজেদের মাঠে পরাজয়।

বিজ্ঞাপন

ঘরের মাঠে প্রথম থেকেই আধিপত্য বিস্তার করে খেলা চেলসি ম্যাচের ২৩ মিনিটেই এগিয়ে যাবার সম্ভাবনা জাগিয়েছিল। কিন্তু উইলিয়ানের পাস জায়গা মতো পেয়েও বল জালে জড়াতে ব্যর্থ হন স্বাগতিক ফরোয়ার্ড মিচি বাতসুয়াই। তার শট লক্ষ্যভ্রষ্ট হয়ে জালের উপর দিয়ে চলে যায়।

এরপর বেশ কিছু সুযোগ হাতছাড়া করে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের শিষ্যরা। অপরদিকে একেবারেই নিষ্প্রভ ছিল সফরকারী ম্যান ইউ। কেননা প্রতিপক্ষের গোলবারের দিকে তাঁরা যেন ভিড়তেই পারছিলো না।

প্রথমার্ধের শেষ দিকে এসে প্রথম সুযোগ পায় ওলি গানারের শিষ্যরা। চেলসির জালে প্রথম শট করেই সেখান থেকে গোল নিয়ে আসেন মার্সিয়াল। রন ওয়ান-বিসাকার ক্রসে হেডে দলকে এগিয়ে নেন এই ফরাসি ফরোয়ার্ড।

বিজ্ঞাপন

ভাগ্য যেন ছিনিমিনি খেলছিল এদিন দ্যা ব্লুসদের নিয়ে। নির্মম ভাগ্য পিছু ছাড়েনি দ্বিতীয়ার্ধে এসেও। ইংলিশ মিডফিল্ডার ম্যাসন মাউন্টের শট পোস্টে বাধা পেলে দ্বিতীয় বারের মতো নিশ্চিত সুযোগ হাতছাড়া হয় চেলসির।

এদিকে ভাগ্য দেবতাকে সঙ্গে নিয়ে ম্যাচের ৬৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের করে নেয় রেড ডেভিলরা। ফের্নান্দেসের বাড়ানো বল লাফিয়ে হেডে জালের ঠিকানা খুঁজে নেন ইংলিশ ডিফেন্ডার ম্যাগুইয়ার।

৭৫তম মিনিটে চেলসির আশা জেগেছিল জিরুডের গোলে। কিন্তু বাধ সাধে এবারে ভিএআর। অফ সাইড হবার কারণে বাতিল হয় তাদের এই গোলটি।

বিজ্ঞাপন

৮৯তম মিনিটে মাউন্টের ফ্রি-কিকও পোস্টের নিচের অংশে লেগে ফিরলে চেলসির আশা অনেকটাই শেষ হয়ে যায়। শেষতক চলতি লিগের দশম জয় নিয়ে মাঠ ছাড়ে রেড ডেভিলরা।

২৬ ম্যাচে ১০ জয় ও আট ড্রয়ে ৩৮ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে উঠেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ২৫ জয় ও এক ড্রয়ে ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল। এক ম্যাচ কম খেলে অর্থাৎ ২৫ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার সিটি।

২৬ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে লেস্টার সিটি আছে তিনে। আর নবম হারের স্বাদ পাওয়া চেলসি ৪১ পয়েন্ট নিয়ে আছে চার নম্বরে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন