বিজ্ঞাপন

‘দেশের সার্বভৌমত্ব রক্ষায় সেনাবাহিনী সবসময় প্রস্তুত’

February 18, 2020 | 2:08 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

টাঙ্গাইল: যেকোনো আগ্রাসন রুখতে বাংলাদেশ সেনাবাহিনী সর্বদা প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ। তিনি আরও জানান, দেশের ভূমি সন্ত্রাসীদের ব্যবহার করতে দেওয়া হবে না।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) টাঙ্গাইলের ঘাটাইল শহীদ সালাউদ্দিন সেনানিবাসে ৬টি ইউনিট এর রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের কাছে এ কথা বলেন তিনি।

জেনারেল আজিজ আহমেদ বলেন, দেশের সার্বভৌমত্ব রক্ষা ও যেকোনো আগ্রাসন রুখতে বাংলাদেশ সেনাবাহিনী সর্বদা প্রস্তুত রয়েছে। আমাদের প্রস্তুতি প্রতিনিয়ত বৃদ্ধি পাবে। আমরা আমাদের ভূমি কোন সন্ত্রাসীদের ব্যবহার করতে দেবো না।

রেজিমেন্টাল কালার-প্রাপ্ত ইউনিটসমূহকে অভিনন্দন জানিয়ে তিনি বলেন, রেজিমেন্টাল কালার প্রাপ্তি যেকোনো ইউনিটের জন্য একটি বিরল সম্মান এবং পবিত্র আমানত।

বিজ্ঞাপন

কর্মদক্ষতা, কঠোর পরিশ্রম ও কর্তব্যনিষ্ঠার স্বীকৃতিস্বরূপ প্রাপ্ত পতাকার মর্যাদা রক্ষা এবং দেশমাতৃকার যেকোনো প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে ইউনিটসমূহকে প্রস্তুত থাকতে নির্দেশনা প্রদান করেন সেনাপ্রধান।

এর আগে, সেনাপ্রধান প্যারেড গ্রাউন্ডে উপস্থিত হলে ১৯ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মিজানুর রহমান শামীম তাকে অভ্যর্থনা জানান। পরে প্যারেড কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল খন্দকার মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে ১৯ পদাতিক ডিভিশনের একটি সম্মিলিত চৌকস দল কুচকাওয়াজ প্রদর্শন এবং সেনাপ্রধানকে সালাম প্রদান করেন।

অনুষ্ঠানে টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়সহ ঊর্ধ্বতন সেনা কর্মকর্তা ও সুধীজন উপস্থিত ছিলেন। গৌরবোজ্জ্বল ঐতিহ্যের ধারক ও বাহক ইউনিট সমূহ কর্তৃক সেনাবাহিনী তথা দেশমাতৃকার সেবায় বিশেষ অবদানের জন্য রেজিমেন্টাল কালার প্রদান করা হয়।

বিজ্ঞাপন

বাংলাদেশ সেনাবাহিনীর ৪ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, ১১ আর ই ব্যাটালিয়ন, ১৮ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন, ৩ সিগনাল ব্যাটালিয়ন, ১৭ বীর এবং ১৯ বীর এই কালার প্যারেডে অংশগ্রহণ করে।

সারাবাংলা/এনএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন