বিজ্ঞাপন

ফ্রান্সে পুরস্কৃত ফারুকীর ‘শনিবার বিকেল’

February 19, 2020 | 2:44 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

মোস্তফা সরয়ার ফারুকীর ‘শনিবার বিকেল’ বহুদিন যাবত সেন্সর বোর্ডে আটকা। কিন্তু তাই বলে ছবিটির আন্তর্জাতিক যাত্রা থেমে নেই। একের পর একে আন্তর্জাতিক উৎসবে অংশ নিচ্ছে এবং পুরস্কারও জিতছে। এবার ফ্রান্সে দুটি পুরস্কার জিতেছে ছবিটি।

বিজ্ঞাপন

সম্প্রতি ভেসোল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নেয় ‘শনিবার বিকেল’। এটি অনুষ্ঠিত হয় ১১ থেকে ১৮ ফেব্রুয়ারি। ১৫ এবং ১৬ ফেব্রুয়ারি ভেসোলের ম্যাজেস্টিক থিয়েটারে দেখানো হয় ছবিটি। উৎসবটির ফিচার কম্পিটিশনে নির্বাচিত হয়ে নেটপ্যাক জুরি প্রাইজ এবং হাই স্কুল জুরি অ্যাওয়ার্ড জিতেছে ছবিটি।

মোস্তফা সরয়ার ফারুকী এক ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে পুরস্কার প্রাপ্তির খবর নিশ্চিত করেছেন। ‘শনিবার বিকেল’ ছাড়াও ফিচার কম্পিটিশন বিভাগে বিভিন্ন দেশের মোট নয়টি ছবি লড়াই করেছে।

বাংলাদেশ-ভারত-জার্মান এই ত্রিদেশীয় যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ‘শনিবার বিকেল’। বাংলা ভাষা ছাড়াও ইংরেজি ভাষাতেও হয়েছে ডাবিং। টানা ১৫ দিন মহড়ায় মাত্র ৭ দিনেই শেষ হয়েছে ছবির শুটিং। ২০১৬ সালে গুলশানে ঘটে যাওয়া হলি আর্টিজানের জঙ্গি হামলা নিয়েই এ ছবির প্লট। ‘শনিবারের বিকেল’ ছবিতে অভিনয় করেছেন জাহিদ হাসান, পরমব্রত, তিশা, ইরেশ যাকের এবং ফিলিস্তিনি অভিনেতা ইয়াদ হুরানি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস/পিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন