বিজ্ঞাপন

বাংলাদেশ-শ্রীলঙ্কার বিপক্ষে অনেকটা দ্বিতীয় সারির ভারত

February 25, 2018 | 1:23 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

বিষয়টা আগেই জানা ছিল, বাকি ছিল শুধু অফিসিয়ালি ঘোষণা। সেটিও দিয়ে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড। মার্চে শ্রীলঙ্কার মাটিতে বসতে যাচ্ছে তিন জাতির ‘নিদাহাস ট্রফি’র আসর। সেখানে বিশ্রামে থাকছেন ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। তার জায়গায় দলকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। আর রোহিতের সহকারী করা হয়েছে শিখর ধাওয়ানকে।

আসরে স্বাগতিকদের পাশাপাশি অংশ নেবে বাংলাদেশ। শ্রীলঙ্কা দারুণ ফর্মে রয়েছে। বাংলাদেশ নিজেদের হারিয়ে খুঁজছে। আর ভারতের এই সিরিজ নিয়ে তেমন মাথা ব্যথা নেই বললেই চলে। সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম দিয়ে অনেকটা দ্বিতীয় সারির দল ঘোষণা করেছে ভারত।

১৫ সদস্যের দলে নেই কোহলি, মহেন্দ্র সিং ধোনি, ভুবনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহ, আজিঙ্কা রাহানে, হারদিক পান্ডে।

বিজ্ঞাপন

ত্রিদেশীয় সিরিজের পর আইপিএল নিয়ে ব্যস্ত হয়ে পড়বেন ভারতীয় ক্রিকেটাররা। দীর্ঘ দক্ষিণ আফ্রিকা সফরের পর সিনিয়র কয়েকজন খেলোয়াড়কে তাই বিশ্রামে রাখার পরিকল্পনা নির্বাচকদের। আসন্ন সিরিজে কোহলির জায়গায় ভারতকে নেতৃত্ব দিতে যাওয়া রোহিত শর্মা এর আগে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ জিতিয়েছিলেন ভারতকে।

৬ মার্চ থেকে শুরু হবে এই সিরিজ। সিরিজের প্রথম ম্যাচে লঙ্কানদের মুখোমুখি হবে ভারত। ৮ মার্চ বাংলাদেশের বিপক্ষে খেলতে নামবে টিম ইন্ডিয়া।

ভারতীয় স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান (সহ-অধিনায়ক), লোকেশ রাহুল, সুরেশ রায়না, মনিষ পান্ডে, দিনেশ কার্তিক, দীপক হুদা, ওয়াশিংটন সুন্দর, যুভেন্দ্র চাহাল, আক্সার প্যাটেল, বিজয় শংকর, শারদুল ঠাকুর, জয়দেব উনাদকাট, মোহাম্মদ সিরাজ এবং রিশব প্যান্ট।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন