বিজ্ঞাপন

ট্রাম্পের টুইটে বিরক্ত, পদত্যাগ করতে চান অ্যাটর্নি জেনারেল

February 19, 2020 | 3:13 pm

আন্তর্জাতিক ডেস্ক

বারবার দৃষ্টি আকর্ষণ করার পরও বিচারবিভাগীয় মামলা নিয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে কথা বলেই চলেছেন। সে কারণে বিরক্ত হয়ে যুক্তরাষ্ট্রের অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার পদত্যাগ করতে চান। একজন মার্কিন প্রশাসনিক কর্মকর্তার বরাতে এ খবর জানিয়েছে অ্যাসোসিয়েটেড প্রেস।

বিজ্ঞাপন

এর আগে, একটি টেলিভিশন সাক্ষাৎকারে মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) মার্কিন অ্যাটর্নি জেনারেল উলিয়াম বার জানিয়েছিলেন, বিচার বিভাগীয় মামলা নিয়ে প্রেসিডেন্টের অনবরত টুইটের কারণে তার পক্ষে দায়িত্ব পালন করা অসম্ভব হয়ে পড়েছে।

এদিকে, প্রসিডেন্ট ট্রাম্প অ্যাটর্নি জেনারেলের অনুরোধ প্রত্যাখান করে বলেছেন, বিচারবিভাগের ব্যাপারে কথা বলার আইনী অধিকার রয়েছে তার। বিচারবিভাগ ঐতিহাসিকভাবে স্বাধীনতা ভোগ করে আসছে, কেউ এই স্বাধীনতা খর্ব করতে পারবে না।

তবে আল জাজিরা জানিয়েছে, পদত্যাগের ব্যাপারে তিনি চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন, নাকি প্রেসিডেন্টকে প্রভাবিত করার জন্য বলেছেন তা ঠিক পরিষ্কার নয়।

বিজ্ঞাপন

অবশ্য, অ্যাটর্নি জেনারেলের মুখপাত্র বলেছেন, এখনই পদত্যাগের ব্যাপারে কিছু ভাবছেন না তিনি।

প্রসঙ্গত, প্রশাসনে প্রেসিডেন্টের সবচেয়ে আস্থাভাজন হিসেবে পরিচিত অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার। এমনকি ট্রাম্পের গৃহীত সিদ্ধান্তগুলোরও বড় ক্যাম্পেইনার এই অ্যাটর্নি জেনারেল।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন