বিজ্ঞাপন

পূর্বাচলে বঙ্গবন্ধু চত্বরের কার্যক্রম ঘুরে দেখলেন প্রতিমন্ত্রী

February 19, 2020 | 5:08 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর আয়োজন মুজিববর্ষ উদযাপন উপলক্ষে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের উদ্যোগে পূর্বাচল নতুন শহরে স্থাপন করা হচ্ছে বঙ্গবন্ধু চত্বর। প্রস্তাবিত সে স্থান পরিদর্শন করেছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের নতুন প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

বিজ্ঞাপন

বুধবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর পূর্বাচল নতুন শহর প্রকল্পের সেক্টর ৪ ও ৫-এর সংযোগস্থলে প্রস্তাবিত এ স্থান পরিদর্শন করেন তিনি। মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরিদর্শনের সময় প্রতিমন্ত্রী বঙ্গবন্ধুর চত্বর নির্মাণের সবশেষ অগ্রগতির খোঁজ-খবর নেন এবং এটি বাস্তবায়নে সংশ্লিষ্টদের বিভিন্ন পরামর্শ দেন।

পরে প্রতিমন্ত্রী শরীফ আহমেদ পূর্বাচল নতুন শহর প্রকল্পের বিভিন্ন এলাকা ঘুরে দেখেন এবং প্রকল্পের সার্বিক অগ্রগতির বিষয়ে খোঁজ-খবর নেন। এরপর প্রতিমন্ত্রী রাজউক কর্তৃক বাস্তবায়নাধীন নিকুঞ্জ-১ লেকের উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন।

বিজ্ঞাপন

পরিদর্শনের সময় প্রতিমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. সাঈদ নূর আলম, গণপূর্ত অধিদফতরের প্রধান প্রকৌশলী মো. আশরাফুল আলম, স্থাপত্য অধিদফতরের প্রধান স্থপতি আ স ম আমিনুর রহমান, রাজউকের সদস্য (পরিকল্পনা) আজহারুল ইসলাম খান, সদস্য (উন্নয়ন) মেজর (অব.) শামসুদ্দিন আহমেদ চৌধুরী, প্রধান প্রকৌশলী (বাস্তবায়ন) আব্দুল লতিফ হেলালী, প্রধান প্রকৌশলী (প্রকল্প ও ডিজাইন) এ এস এম রায়হানুল ফেরদৌস এবং পূর্বাচল প্রকল্পের পরিচালক উজ্জ্বল মল্লিক।

সারাবাংলা/জেআইএল/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন