বিজ্ঞাপন

জনি হত্যা মামলা: এসআই জাহিদসহ ৫ জনের যাবজ্জীবন সাজা দাবি

February 19, 2020 | 5:21 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: পুলিশ হেফাজতে নিয়ে জনি নামে এক যুবককে নির্যাতন করে হত্যা মামলায় পল্লবী থানার তৎকালীন উপ পরিদর্শক (এসআই) জাহিদুর রহমান জাহিদসহ পাঁচজনের যাবজ্জীবন কারাদণ্ডের দাবি জানিয়েছেন বাদীপক্ষের আইনজীবীরা।

বিজ্ঞাপন

বুধবার (১৯ ফেব্রুয়ারি) বিকালে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে যুক্তিতর্কে বাদীপক্ষের আইনজীবী মশিউর রহমান এবং আবু তৈয়ব এ দাবি জানান।

এদিন বাদীপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে আসামিপক্ষের আইনজীবী ফারুক আহাম্মদ যুক্তিতর্ক উপস্থাপন শুরু করেন। তবে এ সময় তার যুক্তিতর্ক শেষ না হওয়ায় আদালত আগামীকাল বৃহস্পতিবার অবশিষ্ট যুক্তিতর্ক উপস্থাপনের দিন ধার্য করেন।

অভিযুক্ত অপর চার আসামিরা হলেন, এসআই রাশেদুল ইসলাম ও এসআই কামরুজ্জামান মিন্টু এবং পুলিশের সোর্স রাশেদ ও সুমন। মামলাটিতে চার্জশিটভুক্ত ২৬ জন সাক্ষীর মধ্যে ২১ জন সাক্ষ্য দিয়েছেন।

বিজ্ঞাপন

২০১৬ সালের ১৭ এপ্রিল এসআই জাহিদসহ পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। ২০১৫ সালের ১৭ ফেব্রুয়ারি মহানগর হাকিম মারুফ হোসেন বিচার বিভাগীয় তদন্ত শেষে ৫ জনকে অভিযুক্ত করে প্রতিবেদন দাখিল করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৪ সালের ৭ আগস্ট পুলিশ হেফাজতে নির্যাতন করে জনিকে মারার অভিযোগ এনে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে মামলাটি দায়ের করা হয়।

নিহতের ভাই ইমতিয়াজ হোসেন রকি আদালতে মামলাটি দায়ের করেন। ওইদিন আদালত মামলাটি বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন