বিজ্ঞাপন

আরও ৩৩ প্রতিষ্ঠানের আইএসপি লাইসেন্স বাতিল

February 19, 2020 | 5:44 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নির্দিষ্ট সময়ে নবায়ন না করায় আরও ৩৩ ব্রডব্যান্ড ইন্টারনেট সেবাদাতা (আইএসপি) প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থা বিটিআরসি।

বিজ্ঞাপন

বুধবার (১৯ ফেব্রুয়ারি) বিটিআরসির পরিচালক (লাইসেন্সিং) আফতাব মো. রাশেদুল ওয়াদুদের সই করা এক চিঠি থেকে এ তথ্য জানা গেছে।

এর আগে, গত ১৭ ফেব্রুয়ারি এক চিঠিতে আরও ৩০টি আইএসপি প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করা হয়।

নতুন করে লাইসেন্স বাতিল হওয়া প্রতিষ্ঠানগুলো হল- হট এন কুল, রেইনবো অনলাইন, ক্লিক অন লাইন সাইবার ক্যাফে, বাংলানেট, সাইবার জোন, রূপসীনেট, সিটিনেট, ফাইবার লিংক অনলাইন, থার্ড আই, বিগওয়ে সাইবার নেট, মাল্টিটেক অনলাইন, পল্লবী বিজনেস সার্ভিসেস, টেকনো ওয়ান লাইন, নেক্সজেন সল্যুশনস, ক্লিক ওয়ার্ল্ড সাইবার স্পেস, স্কাই টেকনোলজিস, মাইসিএন কমিউনিকেশনস, সিটি ক্যাবল, ফাইবার অপটিক নেটওয়ার্ক সল্যুশনস বাংলাদেশ লিমিটেড, সিংক সিস্টম, সান সাইবার ক্যাফে, ডেল্টা এন্টারপ্রাইজ, সিলিকন নেট, ফক্স আইএসপি সল্যুশন, ডিজিটাল সাইবার ক্যাফে, ইউনিভার্স সাইবার ক্যাফে, লাইফ টাইম লিমিটেয, সাইমানটেক টেকনোলজি লিমিটেড, দাওয়াত আইটি লিমিটেড, রাকিব সাইবার নেট, সিথিল ডিজিটাল ক্যাবল নেটওয়ার্ক ও হানজো কমিউনিকেশন।

বিজ্ঞাপন

চিঠিতে বলা হয়, আইএসপি ক্যাটাগরি-এ লাইসেন্সের মেয়াদ পাঁচ বছর উত্তীর্ণ হওয়ায় ১৮০ দিন আগেই পরবর্তী মেয়াদের জন্য নবায়নের আবেদন করার নিয়ম রয়েছে। প্রতিষ্ঠানগুলো লাইসেন্স নবায়নের জন্য আবেদন না করায় প্রতিষ্ঠানের লাইসেন্স অবৈধ ও অকার্যকর। এসকল লাইসেন্সসমূহের অধীনে সকল কার্যক্রম সম্পন্ন করা হবে অবৈধ এবং বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

এর আগে লাইসেন্স বাতিল হওয়া প্রতিষ্ঠানগুলা হল- হক কম্পিউটার ট্রেনিং সেন্টার অ্যান্ড সাইবার ক্যাফে, আলতাফ খান ইন্টারনেট সার্ভিস প্রভোইডার, লক্ষ্মীপুর অনলাইন, জাইদ এন্টারপ্রাইজ, ব্রাদার ডিজিটাল সিস্টেম, ব্যাপন টেকনোলজি, কেবিজেড অনলাইন, দ্য জার্মান টেকনিক্যাল ইনস্টিটিউট অ্যান্ড সাইবার সিটি, গ্লোরিয়াস কম্পিউটার, ফক্স আইএসপি সাপোর্ট, রিল নেটওয়ার্কস, আর্টি নেট, সানি কম্পিউটার, এমএস অনলাইন, অয়স্টার আইটি, জয়েন্ট ট্রেডার্স, আই স্মার্ট নেট, সাইবার সলোশন বিডি, স্কাই নেট টেকনোলজি, রোজ ইন্টারন্যাশনাল, আনলিমিটেড সলোশন, অ্যাবাকাস কম্পিউটার ট্রেনিং সেন্টার অ্যান্ড ব্রডব্যান্ড কানেকশন, সার্কেল নেটওয়ার্ক, নেটস্কোপ, ঝিনাইদহ ব্রডব্র্যান্ড অ্যান্ড সাইবার পয়েন্ট, সাব্বির এন্টারপ্রাইজ, এফআর কমিউনিকেশন, জেড কম্পিউটার অ্যান্ড নেটওয়ার্কস, নিফ আইটি লিমিটেড ও ভালুকা আইটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন