বিজ্ঞাপন

বিজিএমইএ ভবন ভাঙার কাজ পুরোদমে শুরু

February 19, 2020 | 6:57 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বিদ্যুৎ ও পানির সংযোগ পাওয়ার পর অবশেষে পুরোদমে শুরু হয়েছে হাতিরঝিলের ক্যানসারখ্যাত বিজিএমইএ ভবন ভাঙার কাজ। এরই মধ্যে ভবনের বড় একটি অংশের কাচ খুলে ফেলা হয়েছে। হ্যামার দিয়ে ভাঙা হচ্ছে ১৮ তলার ছাদ। একইসঙ্গে অপসরণ করা হচ্ছে রাবিশ।

বিজ্ঞাপন

বুধবার (১৯ ফেব্রুয়ারি) ভবন ভাঙার কাজ পাওয়া প্রতিষ্ঠান ফোর স্টার এন্টারপ্রাইজের পরিচালক নছরুল্লাহ খান রাশেদ সারাবাংলাকে এসব তথ্য জানিয়েছেন।

সারাবাংলাকে রাশেদ বলেন, ‘মঙ্গলবার বিকালে আমরা বিদ্যুৎ ও পানি সংযোগ পেয়েছি। এখন পুরোদমে ভবন ভাঙার কাজ শুরু হয়েছে। অপসরণ করা হচ্ছে ভবনের কাচ। হ্যামার ড্রিল দিয়ে ১৮ তলার ছাদ ভাঙা হচ্ছে। পানি দিয়ে রাবিশগুলো ভিজিয়ে দেওয়া হচ্ছে, যাতে ধুলোবালি না ছড়ায়। বিভিন্ন ফ্লোরের মালপত্র নিচে নামিয়ে আনা হচ্ছে। ১৬০ থেকে ১৭০ কর্মী এখন ভবন ভাঙার কাজ করছে। আশা করি ছয় মাসের মধ্যেই ভবন ভাঙার কাজ শেষ করতে পারব।’

এর আগে ভবন ভাঙতে প্রতিটি ফ্লোরের ডাস্ট (ময়লা) অপসারণ করা হয়। ভাঙা হয় বিভিন্ন ফ্লোরে শৌচাগারের পাঁচ ইঞ্চি ইটের গাথুনি। তখন ভবনটিতে ৫০ জনের মতো কর্মী কাজ করছিল।

বিজ্ঞাপন

গত ২২ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে বিজিএমইএ ভবন ভাঙার কাজের উদ্বোধন করেন সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম। উদ্বোধনের পর ওইদিনের মতো ভবন ভাঙার কাজ শেষ হয়। সেদিন ভাঙার কাজ পাওয়া ঠিকাদারি প্রতিষ্ঠান ফোর স্টার এন্টারপ্রাইজের পক্ষ থেকে জানানো হয়েছিল সোমবার (২৭ জানুয়ারি) থেকে পুরোদমে মূল কাজ শুরু হবে। পরে ২৯ জানুয়ারি ডাস্ট অপসারণের কাজ শুরু হয়।

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন