বিজ্ঞাপন

রেলওয়ে বিদ্যুৎ বিভাগের সেই কর্মচারীকে বদলি

February 19, 2020 | 7:32 pm

ডিস্টিক্ট করেসপন্ডেন্ট

মৌলভীবাজার: শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনে অবৈধভাবে সাতশ বিদ্যুৎ সংযোগ ও নিয়োগ বাণিজ্যের নামে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়াসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগে অভিযুক্ত রেলওয়ে বিদ্যুৎ বিভাগের কর্মচারী রবিউল আউয়ালকে ‘পানিশমেন্ট ট্রান্সফার’ করা হয়েছে। রবিউলের দুর্নীতি নিয়ে সংবাদ প্রকাশ করেছিল সারাবাংলা।

বিজ্ঞাপন

বুধবার (১৯ ফেব্রুয়ারি) সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন শ্রীমঙ্গলের স্টেশন মাস্টার মোহাম্মদ আফসার উদ্দিন।

তিনি জানান, সারাবাংলায় রবিউলের দুর্নীতির সংবাদ প্রকাশ হওয়ায় তাকে ‘পানিশমেন্ট ট্রান্সফার’ করা হয়েছে। তাকে আখাউড়ার ভৈরব স্টেশনে বদলি করা হয়েছে।

এর আগে, গত ৭ ফেব্রুয়ারি ‘রেলওয়ে বিদ্যুৎ বিভাগ কর্মচারীর বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ’ শিরোনামে সারাবাংলায় সংবাদ প্রকাশ হয়। সংবাদটি প্রকাশ হওয়ার পর তা ব্যাপক আলোচনার জন্ম দেয়। একপর্যায়ে রবিউল গোপনে তার লোকজন নিয়ে শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের আশপাশের অবৈধ অনেক বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে ফেলে। পরে অবশ্য বিদ্যুৎ বিভাগের লোকজন এসে অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করতে অভিযান চালান।

বিজ্ঞাপন

ওই সময় শ্রীমঙ্গল স্টেশন মাস্টার মোহাম্মদ আফসার উদ্দিন সারাবাংলাকে বলেন, ঢাকা ও আখাউড়া থেকে বিদ্যুৎ বিভাগের কর্মকর্তারা এসে প্রায় ৮ ঘণ্টা ধরে অবৈধ বিদ্যুৎ লাইন বিচ্ছিন্নের কাজ করেছেন। তবে তারা ঠিক কী পরিমাণ লাইন বিচ্ছিন্ন করেছেন, এ তথ্য জানা নেই।

এদিকে, দুর্নীতির অভিযোগ নিয়ে খবর প্রকাশ করায় গত ১৬ ফেব্রুয়ারি বিকেলে মৌলভীবাজারে সারাবাংলার ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট হৃদয় দেবনাথকে হুমকি দেন রবিউল। এসময় গালিগালাজও করেন তিনি। এ ঘটনায় রবিউলের বিরুদ্ধে শ্রীমঙ্গল থানায় একটি সাধারণ ডায়রি করেন হৃদয়।

ওই সময় রেলওয়ে বিদ্যুৎ বিভাগের পূর্বাঞ্চলীয় জোনের প্রধান প্রদীপ কুমার সাহা সারাবাংলাকে বলেন, হুমকির বিষয়ে আপনি অভিযোগ দিন। আমি তদন্ত করে ব্যবস্থা নেবো।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন