বিজ্ঞাপন

ডি ব্রুইনির নৈপুণ্যে জয় ফিরল ‘নিষিদ্ধ’ সিটিজেন শিবিরে

February 20, 2020 | 10:26 am

স্পোর্টস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে চলতি মাসের শুরুতে টটেনহ্যামের বিপক্ষে ২-০ গোলে হেরে লিগ থেকে ছিটকে যাবার পাশাপাশি সম্ভাবনা উঁকি দেয় ম্যানচেস্টার সিটির আগামী বছরের চ্যাম্পিয়ন্স লিগ খেলা নিয়েও। সেই রেশ কাটতে না কাটতেই ক্লাব লাইসেন্স সংশ্লিষ্ট ও ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের নিয়ম ভাঙায় আগামী দুই মৌসুমের জন্য নিষেধাজ্ঞা পায় উয়েফা থেকে।

বিজ্ঞাপন

এত এত দুঃসংবাদের মাঝে এক পশলা স্বস্তির পরশ পেল সিটিজেনরা। বুধবার (১৯ ফেব্রুয়ারি) ওয়েস্ট হ্যামকে ২-০ গোলে হারিয়ে ফের জয়ের ধারায় ফিরল ম্যান সিটি।

ঘরের মাঠে টেবিলের তলানির দল ওয়েস্ট হ্যামকে এক রকমে চেপেই ধরেছিল ম্যান সিটি। একের পর এক আক্রমণে টালমাটাল করে দিচ্ছিল সফরকারীদের রক্ষণভাগ। পুরো ম্যাচে ৭৮ শতাংশ সময় বল দখলে ছিল গার্দিওলা শিষ্যরা। সেই সাথে প্রতিপক্ষের গোল পোস্টে শট নেয় ২০টি। বোঝাই যাচ্ছে কতটা একচেটিয়া খেলেছে কাল ম্যান সিটি।

কিন্তু আক্রমণ হিসেবে গোলের দেখা পায়নি স্বাগতিকরা। ম্যাচের ৩০তম মিনিটে দলকে প্রথম গোল এনে দেন রদ্রি হার্নান্দেজ। কেভিন ডি ব্রুইনির এসিস্টে বলকে জালের ঠিকানা খুঁজে দেন এই স্প্যানিশ মিডফিল্ডার।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন খোদ কেভিন ডি ব্রুইনি। বার্নারদো সিলভার বাড়ানো পাস থেকে দলকে এগিয়ে নেন তিনি।

এরপর ম্যাচের বাকি সময় বেশ কিছু আক্রমণের দেখা মিললেও মেলেনি আর গোলের দেখা। ফলে ২-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়তে হয় সিটিজেনদের।

বিজ্ঞাপন

২৬ ম্যাচে ১৭ জয় ও তিন ড্রয়ে ৫৪ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে অবস্থান করছে ম্যান সিটি। ৪ পয়েন্ট পিছিয়ে তৃতীয় অবস্থানে লেস্টার সিটি। ২৫ জয় ও এক ড্রয়ে ৭৬ পয়েন্ট নিয়ে বলতে গেলে সবার ধরাছোঁয়ার বাইরে থেকে টেবিলের শীর্ষে রয়েছে লিভারপুল।

সারাবাংলা/এনএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন