বিজ্ঞাপন

এশিয়া কাপ আয়োজন করবে না পাকিস্তান!

February 20, 2020 | 12:58 pm

স্পোর্টস ডেস্ক

এশিয়া কাপের পঞ্চাদশ আসর বসার কথা রয়েছে চলতি বছরের সেপ্টেম্বরে পাকিস্তানে। দীর্ঘ বিরতির পর আন্তর্জাতিক ক্রিকেট ইভেন্ট আয়োজন করতে শুরু করেছে পাকিস্তান। ফলে এবারের আসন্ন এশিয়া কাপের আয়োজন তাদের জন্য স্বভাবতই মান সম্মানের বিষয় হিসেবে ঠেকেছে। কিন্তু সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া এবারের আসর আয়োজন থেকে সরে আসার ইঙ্গিত দিচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বিজ্ঞাপন

বুধবার (১৯ ফেব্রুয়ারি) পাকিস্তান সুপার লিগের ট্রফি উন্মোচনে অনুষ্ঠানে সংবাদমাধ্যমের করা প্রশ্নের জবাবে এশিয়া কাপের আয়োজন থেকে সরে আসার ইঙ্গিত দেন পিসিবি চেয়ারম্যান এহসান মানি। তিনি জানান, এশিয়া কাপের ভেন্যু এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) স্টেকহোল্ডারদের (অংশীদার) মধ্যে আলোচনায় সংখ্যাগরিষ্ঠ মতামতের ভিত্তিতে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

ভারত পাকিস্তানের পাল্টাপাল্টি অবস্থানের কারণে এবারের আশিয়া কাপের আয়োজন পাকিস্তানের সামনে এখন বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। পাকিস্তানে এশিয়া কাপ অনুষ্ঠিত হলে ভারত সেখানে অংশ নেবে না বলে স্পষ্ট করে ঘোষণা দিয়ে দিয়েছে বিসিসিআই। বিপরীতে পাকিস্তানও ঘোষণা দেয় ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে তাঁরা ভারতেও যাবে না।

আগামী মার্চে এসিসির বৈঠক অনুষ্ঠিত হবে। মূলত সেই সভার পরই এশিয়া কাপের চূড়ান্ত ভেন্যু জানা যাবে বলে ধারণা করা হচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন