বিজ্ঞাপন

বেতনের জন্য বিক্ষোভে বিকল্প ধারার মান্নানের কারখানার শ্রমিকরা

February 20, 2020 | 2:16 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে সংসদ সদস্য অবসরপ্রাপ্ত মেজর এম এ মান্নানের মালিকানাধীন সানম্যান গ্রুপের একটি পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ করছেন। তিনমাস ধরে বেতন না পেয়ে ওই শ্রমিকরা কারখানা ছেড়ে বিজিএমইএ ভবনের সামনে এসে অবস্থান নেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে নগরীর বায়েজিদ এলাকার ফ্লোরা গার্মেন্টেসের তিন শতাধিক শ্রমিক নগরীর খুলশী থানার ঝাউতলা এলাকায় বিজিএমইএ ভবনের সামনে যান। সেখানে অবস্থান নিয়ে তারা স্লোগান দিচ্ছেন।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রনব চৌধুরী সারাবাংলাকে বলেন, ‘তিন মাস ধরে বেতন বকেয়া আছে। সপ্তাহের শেষদিন বৃহস্পতিবারও বেতন পরিশোধের কোনো উদ্যোগ না নেওয়ায় শ্রমিক বিক্ষুব্ধ হয়ে ওঠেন। এরপর তারা কারখানা থেকে বিজিএমইএ ভবনের সামনে চলে এসেছেন। তবে ভবনের সামনে সড়কের একপাশে অবস্থান নিয়ে তারা বিক্ষোভ করছেন। অপ্রীতিকর কিছু যাতে না হয়, সেজন্য পুলিশ মোতায়েন আছে।’

‘বিকল্প ধারা বাংলাদেশ’ দলের মহাসচিব ও সংসদ সদস্য এম এ মান্নানের মালিকানাধীন সানম্যান গ্রুপের আরও একটি কারখানার হাজারখানেক শ্রমিক গত বছরের মে মাসে বিজিএমইএ ভবনের সামনে কয়েকদিন অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। নগরীর টেক্সটাইল এলাকার গোল্ডেন হরাইজন কারখানার এই শ্রমিকরা টানা কয়েকদিন বিজিএমইএ ভবনের সামনে অবস্থান নিয়ে পাওনা আদায় করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এসএমএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন