বিজ্ঞাপন

জাকারিয়া ইমি’র প্রথম কাব্যগ্রন্থ ‘দ্বিভা’র মোড়ক উন্মোচন

February 20, 2020 | 10:35 pm

সারাবাংলা ডেস্ক

প্রিমিয়ার ব্যাংকের ব্র্যান্ড মার্কেটিং ও জনসংযোগ বিভাগের মিডিয়া কমিউনিকেশন প্রধান মো. জাকারিয়া রহমান ইমি’র প্রথম কাব্যগ্রন্থ ‘দ্বিভা’র মোড়ক উন্মোচন করা হয়েছে। বাংলার পাশাপাশি ইংরেজি ভাষায় লেখা কবিতার এই বইটি প্রকাশ করেছে অন্যপ্রকাশ।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) বনানীর ইকবাল সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে বইটির মোড়ক উন্মোচন করা হয়। প্রিমিয়ার ব্যাংক থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অনুষ্ঠানে অতিথি ছিলেন প্রিমিয়ার ব্যাংকের উপদেষ্টা মুহাম্মদ আলী, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম রিয়াজুল করিম, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল জব্বার চৌধুরী, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক গোলাম আউলিয়া, এসইভিপি ও গুলশান সার্কেল-২ ব্রাঞ্চ প্রধান নেয়ামত উদ্দিন আহমেদ, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং ব্র্যান্ড, মার্কেটিং ও জনসংযোগ বিভাগের প্রধান তারেক উদ্দিন এবং সিনিয়র এক্সিকিউটিভ অফিসার মোয়াজ্জিম হোসাইন জুয়েল।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে জানানো হয়, ‘দ্বিভা’ বইটিতে স্থান পেয়েছে জীবনধর্মী প্রেমের কবিতা, যেখানে সমাজের বিভিন্ন ভেদাভেদ ও অসামঞ্জস্যের চিত্র তুলে ধরেছেন কবি। আছে আছে চিরায়ত মানব-মানবীর শাশ্বত ভালোবাসা, সন্তানের প্রতি পিতার টান, মৌলিক জীবনের যৌগিক চাহিদা।

জাকারিয়া রহমান ইমির জন্ম ঢাকায় হলেও পৈতৃক নিবাস ফেনী জেলায়। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে স্নাতক ও স্নাতকোত্তর এবং পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন তিনি।

‘দ্বিভা’ বইটির প্রচ্ছদশিল্পী মোয়াজ্জিম হোসাইন জুয়েল। বইটির সহযোগী প্রতিষ্ঠান হিসেবে আছে প্রিমিয়ার ব্যাংক, কনফিডেন্স ইলেকট্রো-ম্যাক লিমিটেড ও সোস্যাল ইসলামী ব্যাংক (এসআইবিএল)।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন