বিজ্ঞাপন

৩ চিকিৎসকদের বিরুদ্ধে বিভাগীয় তদন্তের নির্দেশ

February 20, 2020 | 11:31 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: কক্সবাজারের রামু উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের তিন চিকিৎসকের বিরুদ্ধে বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

এক আবেদনের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) বিচারপতি ফরিদ আহমেদ ও বিচারপতি জাহিদ সরোয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

তিন চিকিৎসক হলেন— রামু স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. চিন্ময় বড়ুয়া, রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের সহকারী সার্জন ডা. শর্মিলা বড়ুয়া ও রাজারকুল ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের প্রাক্তন সহকারী সার্জন ডা. মৃত্যুঞ্জয় বড়ুয়া।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী এ কে এম ফয়েজ। তাকে সহযোগীতা করেন আইনজীবী বিথী রায়।

বিজ্ঞাপন

মামলার বিবরণ জানিয়ে আইনজীবী এ কে এম ফয়েজ বলেন, এর আগে নয়ন শর্মা, আংগুরী বালা শর্মা ও পঙ্কজ শর্মার বিরুদ্ধে একটি ফৌজদারি মামলা করেন কক্সবাজারের রামু উপজেলার মেরুংলোয়া গ্রামের বাসিন্দা শিরুপন বড়ুয়া । ওই মামলায় তিনি মেডিকেল সার্টিফিকেট দাখিল করেন। বিবাদীরা ওই মেডিকেল সার্টিফিকেট মিথ্যা উল্লেখ করে তদন্ত চেয়ে ম্যাজিস্ট্রেট আদালতে আবেদন করেন। আদালত বিষয়টি তদন্তের নির্দেশ দেন। সিভিল সার্জন তদন্ত করে মেডিকেল রিপোর্ট মিথ্যা বলে প্রমাণ পায়।

এই আইনজীবী বলেন, এ রিপোর্ট স্থগিত চেয়ে জেলা জজ আদালতে রিভিশন দায়ের করলে আদালত সেটি স্থগিত করে দেন। সেশন জজের এ আদেশ স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন করা হলে আদালত তা স্থগিত করে চিকিৎকদের বিরুদ্ধে বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এ সময় আদালত বলেছেন, মিথ্যা মেডিকেল সার্টিফিকেট দেওয়ায় চিকিৎসকদের বিরুদ্ধে তদন্ত হওয়া উচিত। তারা মিথ্যা সার্টিফিকেট দিয়ে জনগণকে হয়রানি করছে বলেও আদালত মন্তব্য করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন