বিজ্ঞাপন

অ্যাগারের হ্যাট্রিকে বড় হার দক্ষিণ আফঅস্ত্রেলি

ফেব্রুয়ারি ২২, ২০২০ | ৮:৫১ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার কাছে অসহায় আত্মসমর্পণ করলো দক্ষিণ আফ্রিকা। অস্ট্রেলিয়ার কাছে ১০৭ রানের বড় হারে ৩ ম্যাচের সিরিজে ১-০ তে পিছিয়ে শুরু করলো প্রোটিয়ারা।

বিজ্ঞাপন

মঞ্চটা গড়ে দিয়েছিলেন অ্যারন ফিঞ্চ ২৭ বলে ৪২ এবং স্টিভ স্মিথ ৩২ বলে ৪৫ রানের ইনিংস খেলে। সেই মঞ্চে পা রেখে দলের জন্য দুর্দান্ত ফিনিশিং দিয়েছেন অ্যাস্টন অ্যাগার (৯ বলে অপরাজিত ২০)। এরপর বল হাতে তুলে নেন অসাধারণ এক হ্যাট্রিক। এতেই সর্বনাশটা হয় প্রোটিয়াদের। টি-টোয়েন্টিতে প্রথম শতরানের হার দিয়ে সিরিজ শুরু করতে হয় স্বাগতিকদের।

জোহানেসবার্গে টসে জিতে অস্ট্রেলিয়াকে ব্যাট করতে পাঠায় দক্ষিণ আফ্রিকা। শুরুতেই ডেভিড ওয়ার্নার বিদায় নিলেও ফিঞ্চ-স্মিথ টর্ণেডো ইনিংসে ভর দিয়ে এবং অ্যাস্টন অ্যাগারের ফিনিশিংয়ে দক্ষিণ আফ্রিকার সামনে ১৯৬ রানের পাহাড় দাঁড় করিয়ে দেয় অস্ট্রেলিয়া।

বিজ্ঞাপন

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত উইকেট পতনে দিশেহারা হয়ে পরে স্বাগতিকরা। প্রোটিয়া শিবিরে প্রথম আঘাত হেনে ব্যাটিং লাইন আপ গুড়িয়ে দেবার কাজ শুরু করেন মিচেল স্টার্ক। এরপর দেখা যায় একের পর এক প্রোটিয়া ব্যাটসম্যানদের অজি বোলারদের সামনে অসহায় আত্মসমর্পণ দৃশ্য।

একদিকে একের পর এক উইকেট হারিয়ে দিশেহারা দক্ষিণ আফ্রিকা যখন একটি জুটি দাঁড় করাতে মরিয়া ঠিক তখনই ফের আঘাত হানেন অ্যাস্টন অ্যাগার। অষ্টম ওভারের শেষ তিন বলে ফেরান ডু প্লেসি, ফেলুকওয়ায়ো ও স্টেইনকে। সেই সঙ্গে পূরণ করেন নিজের হ্যাট্রিকের কোটা। এখানেই থেমে থাকেননি এই স্পিনার। লুঙ্গি এনডিগিকে ফিরিয়ে ঝুলিতে পুরেন ৫ উইকেট।

আর এতেই হুড়মুড় করে ভেঙে পরে প্রোটিয়া ব্যাটিং লাইন আপ। রানের চাকা তাদের থেমে নায় ৮৯ তে এসেই। একই সঙ্গে অস্ট্রেলিয়া পায় ১০৭ রানের বড় জয়।

ব্রেট লির পর দ্বিতীয় অস্ট্রেলিয়ান হিসেবে হ্যাটট্রিক করা অ্যাগার ২৪ রানে নেন ৫ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া: ২০ ওভারে ১৯৬/৬ (অ্যারন ফিঞ্চ ৪২, স্টিভ স্মিথ ৪৫, অ্যাস্টন অ্যাগার ২০*; ডেল স্টেইন ৪-০-৩১-২, তাবরিজ শামসি ৪-০-৩১-২)

দক্ষিণ আফ্রিকা: ১৪.৩ ওভারে ৮৯; (ডু প্লেসি ২৪, ফন বিলিয়োন ১৬; প্যাট কামিন্স ২-০-১৩-২, অ্যাডাম জ্যাম্পা ২.৩-০-৯-২, অ্যাস্টন অ্যাগার ৪-০-২৪-৫)

ফলাফল: অস্ট্রেলিয়া ১০৭ রানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: অ্যাশটন অ্যাগার

সারাবাংলা/এনএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন