বিজ্ঞাপন

এডমন্টন প্রবাসীদের দোরগোড়ায় বাংলাদেশ হাইকমিশনের কনস্যুলার সেবা

February 22, 2020 | 3:23 pm

কানাডার এটমন্টন থেকে ড. এইচ এম আশরাফ আলী

কানাডা প্রবাসী বাংলাদেশিদের কনস্যুলার সেবা দিতে রাজধানী অটোয়া থেকে এডমন্টন সফর করেছে দেশটিতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের একটি দল।

বিজ্ঞাপন

হাইকমিশনার মিজানুর রহমানের নেতৃত্বে গত ১৩ ফেব্রুয়ারি পাঁচ সদস্যের একটি কনস্যুলার সার্ভিস টিম আলবার্টার এটমন্টন শহরে যান। এডমন্টন ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে তাদের স্বাগত জানান বাংলাদেশ-কানাডা অ্যাসোসিয়েশন অব এটমন্টনের (বিসিএই) সভাপতি ড. এইচ এম আশরাফ আলীসহ বর্তমান কার্যনির্বাহী কমিটির সদস্যরা।

এই সার্ভিস টিম ১৪ ও ১৫ ফেব্রুয়ারি সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এডমন্টনে বসবাসকারী প্রবাসী বাংলাদেশিদের কনস্যুলার সেবা দেন। এই দুই দিনে ২০০ এর বেশি মানুষ বিভিন্ন ধরনের সেবা নেন। সেইসঙ্গে এই কার্যক্রমের দারুণ প্রশংসা করেন।

বিজ্ঞাপন

বিসিএই’র কার্যনির্বাহী কমিটির সদস্য ও স্বেচ্ছাবকরা কনস্যুলার সার্ভিস টিমকে সর্বাত্মক সহযোগিতা করেন।

অটোয়া থেকে আলবার্টার এডমন্টনের দূরত্ব বিমানপথে ২ হাজার ৮৩৬ কিলোমিটার। ফলে অনেক প্রবাসীর পক্ষে কনস্যুলার সার্ভিস নেয়ার জন্য পরিবারের সদস্যদের নিয়ে এডমন্টন থেকে অটোয়ার বাংলাদেশ হাইকমিশনে যাওয়া কষ্টকর হয়ে যায়। সে কারণে তাদের দোরগোড়ায় এসে সেবা দিলো হাই কমিশন।

কনস্যুলার সেবা দেওয়ার পাশাপাশি, বাংলাদেশ হাইকমিশনার মিজানুর রহমান এবং তাঁর টিমের সদস্যরা প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন।

বিজ্ঞাপন

এছাড়াও, মিজানুর রহমান কানাডার  হাউজ অফ কমন্স-এর  এমপি এবং ছায়া স্বাস্থ্য মন্ত্রী ম্যাট জেনেরক্স এর সঙ্গেও দেখা করেন। তারা বাংলাদেশ ও কানাডার স্বার্থ-সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন। এসময় বাংলাদেশ হাইকমিশনার বাংলাদেশের সঙ্গে কানাডার বাণিজ্যিক ও রাজনৈতিক সম্পর্ক বাড়ানোর ওপর গুরুত্ব আরোপ করেন।

সারাবাংলা/এসএমএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন