বিজ্ঞাপন

বিসিএল ফাইনালের প্রথম দিনে শক্ত অবস্থানে সাউথ

February 22, 2020 | 5:58 pm

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) অষ্টম আসরের ফাইনালে মুখোমুখি সাউথ এবং ইস্ট জোন। এবারই প্রথমবারের মতো ফাইনাল অনুষ্ঠিত হচ্ছে পাঁচদিনে। দিনের শুরুতে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ইস্ট জোন। ব্যাট করতে নেমে প্রথম দিন শেষে ৬ উইকেট হারিয়ে ৩০৫ রান সংগ্রহ করে সাউথ জোন।

বিজ্ঞাপন

টস হেরে ব্যাট করতে নেমে সাউথ জোনের দুই ওপেনার আনামুল হক বিজয় এবং ফজলে মাহমুদের দুর্দান্ত ব্যাটিংয়ে উদ্বোধনী জুটি থেকে আসে ১৩৬ রান। এরপর ব্যক্তিগত ৭৬ রানে বিজয় রান আউটে কাটা পড়লে ভাঙে জুটি। বিজয় ফেরার পর উইকেটে আসেন সদ্য জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে শতক হাঁকান আল-আমিন।

ফজলে মাহমুদের সঙ্গে ৫২ রানের জুটি গড়েন আল-আমিন। এরপর শতক থেকে মাত্র ১৪ রান দূরে থাকতে সাকলাইন সজীবের শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরেন ফজলে মাহমুদ (৮৬)। এরপর দলীয় রান দুইশত পার হতেই দ্রুতই তিনটি উইকেট হারিয়ে ফেলে সাউথ জোন।

দলীয় ২০৩ রানে আল-আমিন (৩৯), ২০৪ রানে মাহমুদুল্লাহ রিয়াদ (১) এবং ২৩১ রানে নুরুল হাসান (১৮) ফিরলে পঞ্চম উইকেটের পতন হয় সাউথের। এরপর অবশ্য মেহেদি হাসানকে সঙ্গে নিয়ে ৫২ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেন শামসুর রহমান। তবে স্কোরবোর্ডে ২৮৩ রান উঠতেই মেহেদি হাসান (৩৬) ফিরলে ষষ্ঠ উইকেটের পতন ঘটে সাউথ জোনের।

বিজ্ঞাপন

এরপর দিনের বাকিটা সময় ফরহাদ রেজাকে সঙ্গে নিয়ে কাটিয়ে দেন শামসুর রহমান। আর তাতেই ৬ উইকেটের বিনিময়ে ৩০৫ রান তুলতে সক্ষম হয় সাউথ জোন। উইকেটে অপরাজিত আছেন শামসুর রহমান (৩৭) এবং ফরহাদ রেজা (৮)।

ইস্টের হয়ে দু’টি উইকেট তুলে নেন পেসার রুয়েল মিয়া। আর একটি করে উইকেট নেন আবু হায়দার রনি, সাকলাইন সজীব এবং আফিফ হোসেন।

বিজ্ঞাপন

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন