বিজ্ঞাপন

মোরিনহোর স্পার্সকে হারিয়ে জয়ে ফিরল ল্যাম্পার্ডের চেলসি

February 22, 2020 | 8:26 pm

স্পোর্টস ডেস্ক

ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে টটেনহ্যাম হটস্পার্সকে আতিথ্য দেয় ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের চেলসি। সাবেক শিষ্য ও ক্লাবের কাছে এই নিয়ে টানা দ্বিতীয় ম্যাচে হেরে বসেছেন হোসে মোরিনহো। ব্লুজরা স্পার্সকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে চতুর্থ স্থান আরো পোক্ত করল।

বিজ্ঞাপন

ঘরের মাঠে শুরু থেকেই আক্রমণাত্ম খেলতে থাকে চেলসি। এর আগের ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ২-০ গোলে হারের ক্ষত শুকানোর আগেই টটেনহ্যামের সঙ্গে লন্ডন ডার্বিতে মাঠে নামে দু’দল। আর এই ম্যাচে স্পার্সকে টানা দ্বিতীয়বারের মতো হারের স্বাদ উপহার দিয়েছে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের চেলসি। আর সেই সঙ্গে সাবেক শিষ্য ল্যাম্পার্ডের কাছে টানা দ্বিতীয় হার মোরিনহোর।

ম্যাচ শুরুর ঠিক ১৫তম মিনিটে চেলসিকে এগিয়ে নেন অলিভার জিরুড। এরপর প্রথমার্ধে আরো বেশ কয়েকবার গোলের সম্ভবনা তৈরি হলেও আর কোনো গোল পায়নি চেলসি। অন্যদিকে ইনজুরিতে মাঠের বাইরে থাকা হ্যারি কেন এবং সদ্য ইনজুরিতে পড়া হিউং মেন সংকে দলের বাইরে রেখেই একাদশ সাজিয়েছিলেন স্পার্স কোচ। আর তাই তো শুরু থেকেই শক্তিমত্তায় কিছুটা পিছিয়ে স্পার্স।

প্রথমার্ধ পর্যন্ত ১-০ গোলের ব্যবধানে পিছিয়ে থাকে স্পার্স। এরপর বিরতি থেকে ফিরেই চেলসি ডিফেন্ডার মার্কোস আলোন্সোর গোলে ২-০’র লিড নেয় স্বাগতিকরা। এরপর আক্রমণের ধার আরো বাড়িয়ে দেয় দু’দল। তবে শেষ দিকে চেলসি ডিফেন্ডার অ্যান্তোনিও রুডিগার আত্মঘাতী গোলে কেবল ব্যবধানই কমাতে পারে স্পার্স। কিন্তু হার এড়াতে পারেনি মোরিনহোবাহিনী।

বিজ্ঞাপন

এই জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে ২৭ ম্যাচে ১৩ জয়, ৫ ড্র এবং ৯ হারে ৪৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে অবস্থান করছে চেলসি। আর সমান সংখ্যক ম্যাচে ১১ জয়, ৭ ড্র এবং ৯ হারে ৪০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে অবস্থান করছে মোরিনহোর টটেনহ্যাম হটস্পার্স।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন