বিজ্ঞাপন

সাকিবকে টপকে এক নম্বরে ম্যাক্সওয়েল

February 25, 2018 | 4:19 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের পর ক্রিকেটের এই ফরম্যাটের র‌্যাংকিং প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। তাতে অলরাউন্ডার ক্যাটাগরি থেকে নেমে গেছেন ইনজুরিতে সবশেষ টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে না পারা সাকিব আল হাসান।

সাকিবকে টপকে এখন এক নম্বরে ইংল্যান্ড-নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়ার মধ্যকার ত্রিদেশীয় সিরিজের ম্যান অব দ্য সিরিজ হওয়া অজি তারকা গ্লেন ম্যাক্সওয়েল। সেই সিরিজে সর্বোচ্চ ২৩৩ রান করেছিলেন তিনি। কোনো ম্যাচেই হারেনি অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের বিপক্ষে হোবার্টে ম্যাচ জয়ী একটি অপরাজিত সেঞ্চুরিও করেছিলেন ম্যাক্সওয়েল। সিরিজটিতে তার ইনিংসগুলো ছিল অপরাজিত ৪০, অপরাজিত ১০৩, ৩৯, ৩১ এবং অপরাজিত ২০।

দুর্দান্ত ব্যাট করা অস্ট্রেলিয়ান তারকা ম্যাক্সওয়েলের রেটিং ৩৯০ পয়েন্ট। একধাপ নেমে দুইয়ে চলে আসা সাকিবের রেটিং ৩২৬ পয়েন্ট। তিনে থাকা আফগানিস্তানের মোহাম্মদ নবীর কোনো স্থান পরিবর্তন হয়নি (২৯২)।

বিজ্ঞাপন

চার ও পাঁচে থাকা ওয়েস্ট ইন্ডিজের মারলন স্যামুয়েলস আর দক্ষিণ আফ্রিকার জেপি ডুমিনিরও অবস্থান পরিবর্তন হয়নি। ক্যারিবীয়ান স্যামুয়েলসের নামের পাশে ২৩৯ রেটিং পয়েন্ট আর প্রোটিয়া তারকা ডুমিনির নামের পাশে ২৩৫ রেটিং পয়েন্ট।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন