বুধবার ২০ নভেম্বর, ২০১৯ ইং , ৬ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২২ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

জনগণকে ধোঁকা দিতে মিয়ানমারের সঙ্গে চুক্তি : খসরু

নভেম্বর ২৫, ২০১৭ | ২:৪৩ অপরাহ্ণ

সারাবাংলা প্রতিবেদক

বিজ্ঞাপন

জনগণকে ধোঁকা দেওয়ার জন্য মিয়ানমারের সঙ্গে প্রত্যাবাসন চুক্তি করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

জাতীয় প্রেসক্লাবে শনিবার সকালে ‘আসন্ন জাতীয় সংসদ নির্বাচন : প্রয়োজন নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার’ শীর্ষক এই গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

‘দেশ বাঁচাও, মানুষ বাঁচাও’ নামের একটি সংগঠন এ আলোচনা সভা আয়োজন করে।

বিজ্ঞাপন

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘রোহিঙ্গা প্রত্যাবাসনে একটি চুক্তি করা হয়েছে। কিন্তু কত দিনের মধ্যে তাদের ফেরত পাঠানো হবে তা বলা হচ্ছে না। মূলত, আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে জনগণকে ধোঁকা দেওয়ার জন্য এ চুক্তি করা হয়েছে।’

তিনি আরও বলেন, রোহিঙ্গাদের ফেরত পাঠাতে চুক্তি করেছিলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সেখানে পরিষ্কার উল্লেখ ছিল কত দিনের মধ্যে ফেরত পাঠানো হবে। এবং সেই চুক্তি মোতাবেক অল্প সময়ের মধ্যে রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠানো সম্ভব হয়েছিল।

আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন- বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, আতাউর রহমান ঢালী, অধ্যাপক ড. দিলারা চৌধুরী, সিরাজুল ইসলাম, আব্দুল মান্নান তালুকদার প্রমুখ। গোলটেবিল বৈঠকে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. এস. এম. হাসান।

আইজেকে/একে

 

বিজ্ঞাপন
Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন