বিজ্ঞাপন

ফরহাদ রেজার শতকে ফাইনালের চালকের আসনে সাউথ

February 23, 2020 | 6:49 pm

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) অষ্টম আসরের ফাইনালে মুখোমুখি সাউথ ও ইস্ট জোন। দ্বিতীয় দিন শেষে ইস্ট জোনের বিপক্ষে প্রথম ইনিংসে ৩৭৬ রানে এগিয়ে আছে সাউথ জোন। দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে ৩ উইকেট হারিয়ে ১১০ রান করে ইস্ট জোন। এর আগে ফরহাদ রেজার শতকে ৪৮৬ রানে অল আউট হয় সাউথ জোন।

বিজ্ঞাপন

প্রথম দিনের শুরুতে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ইস্ট জোন। ব্যাট করতে নেমে প্রথম দিন শেষে ৬ উইকেট হারিয়ে ৩০৫ রান সংগ্রহ করে সাউথ জোন। আর দ্বিতীয় দিনে দলের স্কোরবোর্ডে আরো ১৮১ রান যোগ করে সাউথ জোন। যার মধ্যে নিজের শতক তুলে নেন ফরহাদ রেজা (১০৩) আর ৭৯ রান আসে শামসুর রহমানের ব্যাট থেকে। শেষ পর্যন্ত ৪৮৬ রানে অল আউট হয় সাউথ জোন। ইস্টের হয়ে দু’টি করে উইকেট তুলে নেন রুয়েল মিয়া, সাকলাইন সজীব এবং মোহাম্মদ আশরাফুল। আর একটি করে উইকেট নেন আবু হায়দার রনি এবং আফিফ হোসেন।

জবাবে ব্যাট করতে নেমে ভালো শুরু করেন ইস্টের দুই ওপেনার মোহাম্মদ আশরাফুল এবং পিনাক ঘোষ। উদ্বোধনী জুটিতে আসে ৬৩ রান। মোহাম্মদ আশরাফুল (২৮) ফিরলে ভাঙে উদ্বোধনী জুটি। আশরাফুল ফিরলে বেশিক্ষণ টিকতে পারেননি আরেক ওপেনার পিনাক। তিনি ফেরেন দলীয় ৬৮ রানে এবং ব্যক্তিগত ৩৮ রান করে।

এরপর দলের হাল ধরেন অধিনায়ক ইমরুল কায়েস এবং মাহমুদুল হাসান। তবে দিনের শেষ দিকে এসে ব্যক্তিগত ২২ রানে শফিউল ইসলামের বলে বোল্ড হয়ে ফিরে যান ইমরুল। আর তাতেই দিনের শেষ ভাগটাতে পিছিয়ে পড়ে ইস্ট জোন। দিন শেষে ৩ উইকেট হারিয়ে ১১০ রান তোলে ইস্ট। অপরাজিত আছেন মাহমুদুল হাসান (২১) এবং আফিফ হোসেন (০)। ইস্টের হয়ে দু’টি উইকেট তুলে নে আব্দুর রাজ্জাক এবং বাকি একটি উইকেট তুলে নেন শফিউল ইসলাম।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন