বিজ্ঞাপন

ওয়াসা এমডি’র প্রসঙ্গ এড়িয়ে গেলেন মন্ত্রী

ফেব্রুয়ারি ২৩, ২০২০ | ১১:৫৮ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানসহ ঢাকা ওয়াসার দুই প্রকৌশলীর বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনে (দুদক) স্থানীয় সরকার মন্ত্রণালয়ের প্রতিবেদন জমা না দেওয়ার বিষয়টি এড়িয়ে গেলেন স্থানীয় সরকার বিষয়ক মন্ত্রী তাজুল ইসলাম।

বিজ্ঞাপন

রোববার (২৩ ফেব্রুয়ারি) রাজধানীর একটি অনুষ্ঠানে ওয়াসা এমডির বিষয়ে তাকে প্রশ্ন করেন সাংবাদিকরা। তবে সে বিষয়ে কোনো উত্তর দেননি মন্ত্রী।

আরও পড়ুন- ওয়াসা এমডির দুর্নীতি: ১১ মাসেও প্রতিবেদন জমা দেয়নি মন্ত্রণালয়

বিজ্ঞাপন

২০১৯ সালে ওয়াসার এমডি তাকসিম এ খান, ওয়াসার পরিচালক প্রকৌশলী আবুল কাশেম ও প্রকৌশলী এ কে এম সহিদ উদ্দিনের বিরুদ্ধে দুদকে অভিযোগ জমা পড়ে। অভিযোগ আমলে নিয়ে দুদক তাদের বিরুদ্ধে তদন্ত করে প্রতিবেদন দিতে চিঠি দেয় স্থানীয় সরকার মন্ত্রণালয়কে। সময় বেঁধে দেয় ১৫ কার্যদিবস।

দুদকের চিঠি পাওয়ার পর মন্ত্রণালয় অভিযোগ তদন্ত করতে কমিটিও গঠন করে। কিন্তু দীর্ঘ ১১ মাস পেরিয়ে গেলেও সে কমিটি কোনো প্রতিবেদন দাখিল করতে পারেনি। গত ১৮ ফেব্রয়ারি এ নিয়ে প্রতিবেদন প্রকাশ করে সারাবাংলা। ওই সময় মন্ত্রী তাজুল ইসলাম বলেছিলেন, প্রতিবেদন কেন দুদকে পাঠানো হয়নি, সেটা আমার জানা নেই। আমি বিষয়টি খোঁজ নিয়ে দেখব। আর কেন দুদকে প্রতিবেদন পাঠাতে দেরি হয়েছে, সে বিষয়েও ব্যবস্থা নেওয়া হবে।

রোববারের অনুষ্ঠানেও ওয়াসার এমডি’র বিরুদ্ধে প্রতিবেদন দাখিল না করার বিষয়ে প্রশ্ন ওঠে গণমাধ্যমকর্মীদের কাছ থেকে। তবে অনুষ্ঠানে এ বিষয়ে কোনো মন্তব্য না করে প্রশ্নটি এড়িয়ে যান।

জানা যায়, দুদক তদন্ত প্রতিবেদন চেয়ে চিঠি পাঠানোর পর নির্ধারিত সময় অতিক্রান্ত হলে তদন্তের অগ্রগতি জানতে চেয়ে একাধিক চিঠিও দিয়েছে মন্ত্রণালয়কে। তবে সে চিঠিরও কোনো উত্তর পায়নি দুদক।

সারাবাংলা/এসজে/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন