বিজ্ঞাপন

মাস্ক পরে গণবিয়ে (ভিডিওসহ)

February 24, 2020 | 10:50 am

আন্তর্জাতিক ডেস্ক

কভিড-১৯ রোগের প্রকোপের মধ্যে ফিলিপাইনের সমুদ্র সংলগ্ন শহর ব্যাকোলডে গেলো বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হয়েছে গণবিয়ে।

বিজ্ঞাপন

ওই অনুষ্ঠান উপস্থিত ২২০ দম্পতির সকলেই বিয়ের কেতাদুরস্ত পোষাকের সঙ্গে হালকা নীল রঙয়ের সার্জিকাল মাস্ক পরে অংশ নেন। সোমবার (২৪ ফেব্রুয়ারি) এ খবর জানিয়েছে রয়টার্স।

স্থানীয় সিটি হলের লবি কানায় কানায় পূর্ণ হয়ে গিয়েছিল দর্শনার্থী এবং গণবিয়ের আয়োজনে অংশ নেওয়া দম্পতিদের অংশগ্রহণে। এই গণবিয়েতে অংশ নেওয়া ৩৯ বছর বয়সী জন পল রয়টার্সকে জানান, এ এক অন্যরকম অনুভূতি। আমি এবং আমার পার্টনার দুজনেই মাস্ক পরে বিয়ের যাবতীয় আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছি।

বিজ্ঞাপন

এর আগে, এই গণবিয়েতে অংশ নেওয়া প্রত্যেক দম্পত্তির স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন হয় এবং তাদের বিগত ১৪ দিনের ভ্রমণ বৃত্তান্ত পরীক্ষা করা হয়।

এ ব্যাপারে ব্যাকোলডের মেয়র এভিলিও লিওনার্দিয়া বলেছেন, আমাদের শহরের সবাই কভিড-১৯ রোগের বিরুদ্ধে মানসিকভাবে শক্ত অবস্থানে রয়েছে, তার বহিঃপ্রকাশেই এই আয়োজন।

প্রসঙ্গত, চীনের বাইরে ফিলিপাইনেই প্রথম কভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা ঘটেছিল।

উল্লেখ করা যায় যে, ফিলিপাইনে প্রতি বছরই ভালোবাসা দিবসের পর এই গণবিয়ের আয়োজন করা হয়। ২০১৩ সালে ২০১৩ দম্পতি একসঙ্গে বিয়ে করে রেকর্ড গড়েছিলেন এই ফিলিপাইন থেকেই।

সারাবাংলা/একেএম/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন