বিজ্ঞাপন

পাপিয়াসহ চারজন রিমান্ডে

February 24, 2020 | 4:28 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: মাদকব্যবসা ও অনৈতিক কাজের সঙ্গে জড়িত থাকার অভিযোগে রাজধানী থেকে গ্রেফতার যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নুর পাপিয়াসহ চারজনকে পাঁচদিন করে রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

সোমবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত মাসুদউর রহমান এ আদেশ দেন।

রিমান্ড যাওয়া চারজন হলেন- শামীমা নুর পাপিয়া (২৮), তার স্বামী মফিজুর রহমান (৩৮), মফিজুরের পিএস সাব্বির খন্দকার (২৯) ও পাপিয়ার পিএস শেখ তায়্যিবা (২২)।

এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা বিমানবন্দর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কাজী কায়কোবাদ আসামিদের আদালতে হাজির করে মামলার তদন্তের স্বার্থে ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

বিজ্ঞাপন

রিমান্ড আবেদনে বলা হয়, পাপিয়াসহ চার আসামি সংঘবদ্ধভাবে অবৈধ অস্ত্র, মাদক, চোরাচালান ও জাল নোটের ব্যবসা, চাঁদাবাজি, তদবির বাণিজ্য, জায়গা-জমি দখল-বেদখল করে অনৈতিক ব্যবসা এবং বাণিজ্যের মাধ্যমে বিপুল অর্থবিত্তের মালিক হয়েছে। মামলার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের স্বার্থে আসামিদের কাছে থেকে উদ্ধার হওয়া বৈদেশিক মুদ্রার উৎস, জাল টাকা তৈরি চক্রের সক্রিয় সদস্যদের মূলহোতাকে গ্রেফতারসহ ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন এ তদন্ত কর্মকর্তা।

এর আগে শনিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে দেশত্যাগের সময় শামিমা নূর পাপিয়া ওরফে পিউসহ (২৮) চারজনকে আটক করে র‌্যাব-১।

গত ২৩ ফেব্রুয়ারি দুপুরে ফার্মগেটের ২৮ ইন্দিরা রোড ঠিকানায় পাপিয়া-মফিজুরের বাসায় অভিযান শুরু করে র‌্যাব। ওই বাসা থেকে নগদ ৫৮ লাখ ৪১ হাজার টাকা, পাঁচ বোতল বিদেশি মদ, পাঁচটি পাসপোর্ট, তিনটি চেক বই, কিছু বিদেশি মুদ্রা ও বিভিন্ন ব্যাংকের ১০টি ভিসা ও এটিএম কার্ড উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

এছাড়া লাইসেন্স বিহীন একটি বিদেশি পিস্তলও পাওয়া যায় তার বাসায়। সঙ্গে পাওয়া যায় দুইটি ম্যাগজিন ও ২০ রাউন্ড গুলি।

সারাবাংলা/এআই/এমআই

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন