বিজ্ঞাপন

‘তামিমের থেকে এক রান বেশি করতে চাই’-মুশফিক

February 24, 2020 | 8:32 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

রানের হিসেবে দেশ সেরা ব্যাটসম্যান তামিম ইকবাল। ব্যাটিংয়ে এদেশের যত বিরল রেকর্ড হয়েছে তার সিংহভাগই তামিমের ব্যাটে দেখা গেছে। উদাহরণ খুঁজতে খুব পেছনে যেতে হবে না। এই তো সেদিন, বাংলাদেশ ক্রিকেট লিগের চলতি আসরের প্রথম রাউন্ডে এক ইনিংসে ৩৩৪ রান করে দেশের প্রথম শ্রেণির ক্রিকেটে নতুন এক মাইলফলক স্থাপন করেছেন দেশ সেরা এই ওপেনার। কিন্তু মিডল অর্ডার ব্যাটসম্যান বলে সচারাচর চাইলেও মুশফিকের পক্ষে সেটা করা সম্ভবপর হয়ে ওঠে না। তবে সেই ইচ্ছে তার মধ্যে প্রবল। আরো ইচ্ছে আছে, ক্যারিয়ার শেষে তামিমের থেকে যেন এক রান বেশি থাকে মুশির আর একবারের জন্য হলেও বল করে তামিমকে আউট করবেন।

বিজ্ঞাপন

সোমবার (২৪ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার একমাত্র টেস্টের তৃতীয় দিন শেষে সংবাদ সম্মেলনে এসে নিজের ইচ্ছের কথা জানান।

মুশি বলেন, ‘বাংলাদেশের ক্রিকেটে সব রেকর্ড কিন্তু ওর। ও একটা বেঞ্চ মার্ক সব সময় তৈরি করেছে। ৩৩৪রান! একজন খেলোয়াড় ওটা করে দিলে সব সময় কথা হয় যে কে কত তাড়াতাড়ি ওটা ভাঙতে পারে। আমরা হয়তো ওর কাছাকাছি যেতে পারি। আজ পর্যন্ত অবশ্য হয়নি। ইনশাআল্লাহ সামনের কোনো বার যেন ওকে টপকাতে পারি। আমরা ইচ্ছা আছে আমার বলে ওকে একবার যেন আউট করতে পারি।’

বিজ্ঞাপন

জিম্বাবুয়ের বিপক্ষে এদিন ডাবল সেঞ্চুরি করে (২০৩) দেশের টেস্ট ক্রিকেটে অনন্য এক উচ্চতায় উঠে গেছেন এই টাইগার মিডল অর্ডার। পেছনে ফেলেছেন টেস্টে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক তামিম ইকবালকে। তৃতীয় দিনের শেষ বেলায় বাংলাদেশের ইনিংস ঘোষণার সময় ২০৩ রানে অপরাজিত ছিলেন মুশফিক। ১৩০ ইনিংসে তার রান এখন ৪ হাজার ৪১৩। তামিম ১১৫ ইনিংস খেলে করেছেন ৪ হাজার ৪০৫ রান। তবে মুশির দাবি বিষয়টি তিনি জানেন না।

‘আমি এটা এখনও জানিনা। তামিম অবশ্যই জানে। ও সব জানে। আমি সব সময়ই বলে এসেছি তামিম আমার সবথেকে প্রিয় ব্যাটসম্যান। ওর সঙ্গে সব সময় আমার অন্যরকম একটা প্রতিযোগিতা থাকে। সুস্থ যে প্রতিযোগিতাটা থাকে। আমি ওকে অনেক অনুপ্রাণিত করি, ও আমাকে অনেক অনুপ্রাণিত করে। আমি জানি আমার সাফল্যে ও অনেক খুশি এবং ওর সাফল্যে আমিও অনেক খুশি। এরকম সুস্থ প্রতিযোগিতা থাকলে দলের জন্য ভালো। আমি মনে প্রাণে চাই ও যেন সর্বোচ্চ রান করে এবং এটাও চাই ওর থেকে যেন আমি এক রান বেশি করি।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন