বিজ্ঞাপন

আরও ২ মামলায় ৫ দিন করে রিমান্ডে পাপিয়া ও মফিজুর

February 24, 2020 | 10:50 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: নরসিংদী জেলা যুব মহিলা লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক শামিমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরীর প্রত্যেককে আরও দুই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এর আগে আরও এক মামলায় এই দু’জনের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর হয়েছিল। ফলে তিন মামলায় পাপিয়া ও মফিজুরের ১৫ দিনের রিমান্ড মঞ্জুর হলো।

বিজ্ঞাপন

সোমবার (২৪ ফেব্রুয়ারি) ঢাকার পৃথক দুই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত রিমান্ডের এ আদেশ মঞ্জুর করেন। এর মধ্যে একটি মামলায় পাপিয়া ও মফিজুরের দুই সহযোগী সাব্বির খন্দকার ও শেখ তাইবা নূরকেও পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

সোমবার দুপুর দেড়টার কিছু আগে চার আসামিকে আদালতে হাজির করা হয়। প্রথমে বিমানবন্দর থানার বিশেষ ক্ষমতা আইনের মামলায় চার আসামির ১০ দিন করে রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা বিমানবন্দর থানার পরিদর্শক (তদন্ত) কায়কোবাদ কাজী। অন্যদিকে আসামিপক্ষের আইনজীবী তাদের জামিন আবেদন করেন। দুই পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ উর রহমান জামিন নামঞ্জুর করে পাঁচ দিন করে রিমান্ডের আদেশ দেন।

বিজ্ঞাপন

এরপর শেরে বাংলা নগর থানার দুই মামলায় শুনানি হয়। এ দুই মামলার আসামি পাপিয়া ও মফিজুর রহমান। মামলা দু’টি দায়ের করেছিলেন র‌্যাব-১-এর সিনিয়র ওয়ারেন্ট অফিসার শফিকুল ইসলাম।

এ দুই মামলার তদন্ত কর্মকর্তা শেরেবাংলা নগর থানার এসআই সুধাংশু সরকার দুই আসামির প্রত্যেককে একেকটি মামলায় ১০ দিন করে ২০ দিনের রিমান্ড আবেদন করেন। আসামিপক্ষের আইনজীবী জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকেও ২০ দিনের রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করা হয়। পরে আদালত একেকটি মামলায় প্রত্যেক আসামিকে পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

বিজ্ঞাপন

এর আগে, শনিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে দেশত্যাগের সময় শামিমা নূর পাপিয়া ওরফে পিউসহ (২৮) চারজনকে আটক করে র‌্যাব-১।

গত ২৩ ফেব্রুয়ারি দুপুরে ফার্মগেটের ২৮ ইন্দিরা রোড ঠিকানায় পাপিয়া-মফিজুরের বাসায় অভিযান শুরু করে র‌্যাব। ওই বাসা থেকে নগদ ৫৮ লাখ ৪১ হাজার টাকা, পাঁচ বোতল বিদেশি মদ, পাঁচটি পাসপোর্ট, তিনটি চেক বই, কিছু বিদেশি মুদ্রা ও বিভিন্ন ব্যাংকের ১০টি ভিসা ও এটিএম কার্ড উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

এছাড়া লাইসেন্স বিহীন একটি বিদেশি পিস্তলও পাওয়া যায় তার বাসায়। সঙ্গে পাওয়া যায় দুইটি ম্যাগজিন ও ২০ রাউন্ড গুলি।

সারাবাংলা/এআই/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন