বিজ্ঞাপন

মুশফিককে দেশের কথাও চিন্তা করতে বললেন পাপন

February 25, 2020 | 4:32 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

শুধু নিজের ও পরিবারের কথাই নয় মুশফিকুর রহিমকে দেশের কথাও চিন্তা করতে বললেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বিজ্ঞাপন

ভাবছেন হুট করেই কেন এই প্রসঙ্গ এল? না, হুট করে আসেনি। গতকাল দেশের প্রথম সারির একটি দৈনিককে মুশফিক পরোক্ষভাবে জানিয়েছেন তিনি মত বদলেছেন এবং এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে বাকি একটি ওয়ানডে ও একটি টেস্ট খেলতে যেতে ইচ্ছুক।

সেই বিষয়টি বিবেচনায় নিয়েই মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলায় নাজমুল হাসান পাপনের কাছে সংবাদমাধ্যম কর্মীরা জানতে চেয়েছিল জিম্বাবুয়ের বিপক্ষে ডাবল সেঞ্চুরি (২০৩) করা মুশিকে পাকিস্তানে যেতে বলবেন কিনা? জবাবে বিসিবি সভাপতি জানালেন তিনি আশা করছেন মুশফিক যাবে। এবং তার উচিত দেশের কথাও চিন্তা করা।

বিজ্ঞাপন

‘আমরা আশা করছি ও যাবে। শুধু সে না প্রতিটি চুক্তিবদ্ধ খেলোয়াড়ের যাওয়া উচিত। এটা আমরা মনেপ্রাণে বিশ্বাস করি। দেশের কথাও চিন্তা করতে হবে। সবসময় নিজের কথা চিন্তা করলে হবে না। যেটি আমি ব্যক্তিগতভাবে মনে করি। প্রত্যেকের কাছেই নিজের কথা পরিবারের কথা গুরুত্বপূর্ণ কিন্তু দেশটা তার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ। পাকিস্তান একটা ভিন্ন ইস্যু। আগে নিজে থেকেই মুশফিক বলেছে, কাউকে আমরা জোর করিনি। আমি মনে করি সবার সাথে কথাবার্তা বললে ওর যাওয়া উচিত।’

পারিবারিক কারণে গত জানুয়ারিতে পাকিস্তান সফর থেকে নাম প্রত্যাহার করে নেয়ায় দেশসেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিমের ওপর বেজায় চটেছিলেন বিসিবি বস। তখন এও শোনা গিয়েছিল, ক্ষুদ্ধ পাপন টিম ম্যানেজমেন্টকে নির্দেশ দিয়েছেন যেন জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে তাকে বাদ দেয়া হয়। কিন্তু শেষ পর্যন্ত তা হতে দেখা যায়নি। এবং মজার ব্যাপার হলো সদ্য সমাপ্ত সেই টেস্টে এই মুশফিকের ব্যাটে ভর করেই (২০৩ রান) প্রায় ১৫ মাস পর সাদা পোশাকে জয়ের মুখ দেখেছে বাংলাদেশ।

বিজ্ঞাপন

সফরকারী জিম্বাবুয়েকে মুমিনুলরা হারিয়েছে ইনিংস ও ১০৬ রানে।

সারাবাংলা/এমআরএফ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন