বিজ্ঞাপন

পদ ছাড়লেন ডিজনি প্রধান বব আইগার

February 26, 2020 | 11:58 am

আন্তর্জাতিক ডেস্ক

বিশ্বনন্দিত মিডিয়া নেটওয়ার্ক ডিজনির প্রধান নির্বাহী কর্মকর্তা বব আইগার পদত্যাগ করেছেন। তার স্থলাভিষিক্ত হয়েছেন ডিজনি’র পার্ক ও প্রোডাক্টস বিভাগের প্রধান বব চাপেক। বুধবার (২৬ ফেব্রুয়ারি) এ খবর জানিয়েছে বিবিসি।

বিজ্ঞাপন

ডিজনির পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, আইগারের এই সিদ্ধান্ত এক চমক। তবে এই বছরের শেষ পর্যন্ত তিনি প্রতিষ্ঠানটির নির্বাহী চেয়ারম্যানের পদে থাকবেন এবং ডিজনির সৃজনশীল উদ্যোগসমূহের উপদেষ্টা হিসেবে কাজ করবেন।

এর আগে ২০০৫ সাল থেকে ডিজনির প্রধান নির্বাহীর দায়িত্ব নিয়েছিলেন বব আইগার। তাকে হলিউডের সবচেয়ে ক্ষমতাধর ব্যক্তি হিসেবে বিবেচনা করা হয়। বেশ কিছুদিন ধরেই তিনি পদত্যাগের ব্যাপারে ভাবছিলেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) এক সংবাদ বিবৃতিতে আইগার জানান, প্রতিষ্ঠানের দায়িত্বভার নতুন একজনের হাতে তুলে দেওয়ার শ্রেষ্ঠ সময় এখনই, তাই দায়িত্ব হস্তান্তর করা হলো।

প্রসঙ্গত, মিডিয়া মোঘল রুপার্ট মারডকের টোয়েন্টিফার্স্ট সেঞ্চুরি ফক্স এন্টারটেইনমেন্ট, পিক্সার, মারভেল, লুকাসফিল্মের মতো প্রযোজনা ও পরিবেশনা প্রতিষ্ঠানকে পেছনে ফেলে রুপালি পর্দায় নেতৃত্ব দিচ্ছে ডিজনি। গত বছরের শেষদিকে ডিজনিপ্লাস নামের একটি স্ট্রিমিং চ্যানেল চালু করে প্রতিদ্বন্দ্বিদের জন্য লড়াই আরও কঠিন করে ফেলেছে প্রতিষ্ঠানটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন