বিজ্ঞাপন

যশোর-৬ আসনের উপনির্বাচনে জাপার প্রার্থী হাবিবুর রহমান

February 26, 2020 | 5:14 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

যশোর-৬ (কেশবপুর) আসনের উপনির্বাচনে জাতীয় পার্টির (জাপা) প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন পেয়েছেন হাবিবুর রহমান। তিনি জাতীয় পার্টির নির্বাহী কমিটির সদস্য।

বিজ্ঞাপন

বুধবার (২৬ ফেব্রুয়ারি) দলের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের আনুষ্ঠানিকভাবে হাবিবুর রহমানকে চূড়ান্ত মনোনয়ন ও দলীয় প্রতীক লাঙল বরাদ্দ দেন।

গত ২১ জানুয়ারি যশোর-৬ (কেশবপুর) আসনের সংসদ সদস্য ইসমাত আরা সাদেক মারা গেলে তাদের সংসদীয় আসন শূন্য ঘোষণা করা হয়। ১৬ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন যশোর-৬ আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করে।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়ন দাখিলের শেষ সময় ২৭ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ মার্চ। এছাড়া ২ থেকে ৪ মার্চ পর্যন্ত প্রার্থীরা আপিল করতে পারবেন। এরপর ৮ মার্চ পর্যন্ত তারা প্রার্থিতা প্রত্যাহার করতে পারবেন। এরপর ৯ মার্চ প্রতীক বরাদ্দ করা হবে চূড়ান্ত প্রার্থীদের মধ্যে। এরপর ২৯ মার্চ সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

তফসিল ঘোষণার একদিন আগেই ক্ষমতাসীন আওয়ামী লীগ তাদের প্রার্থী চূড়ান্ত করে। দলীয় সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে ১৫ ফেব্রুয়ারি দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় যশোর-৬ আসনে নৌকা প্রতীকে শাহীন চাকলাদারকে প্রার্থী চূড়ান্ত করে আওয়ামী লীগ। একইদিন বগুড়া-১ আসন উপনির্বাচন ও চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনের প্রার্থীও ঘোষণা করা হয়। বগুড়া-১ আসনে উপনির্বাচনে নৌকার প্রার্থী করা হয় এই আসনের প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের স্ত্রী শাহাদারা মান্নান শিল্পীকে। আর চসিক নির্বাচনে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরীকে প্রার্থী ঘোষণা করা হয়।

প্রসঙ্গত, চসিক নির্বাচন ও বগুড়া-১ আসনের উপনির্বাচনও অনুষ্ঠিত হবে ২৯ মার্চ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এইচএম/এমআই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন