বিজ্ঞাপন

খালেদা জিয়াকে আদালতে হাজির করতে নির্দেশনা চাইবেন আইনজীবীরা

February 26, 2020 | 5:58 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে প্রয়োজনে হাইকোর্টে হাজির করতে আদালতের কাছে আবেদন করবেন বলে জানিয়েছেন তার আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন। খালেদা জিয়ার শারীরিক অবস্থা প্রকৃতপক্ষে কেমন, তা সবার সামনে তুলে ধরার জন্যই এ উদ্যোগ নেওয়া হতে পারে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

বুধবার (২৬ ফেব্রুয়ারি) জয়নুল আবেদীন তার চেম্বারে সাংবাদিকদের এ তথ্য জানান। এদিন সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল থেকে খালেদা জিয়ার মেডিকেল রিপোর্ট হাইকোর্টে আসে।

আরও পড়ুন- খালেদার জিয়ার মেডিকেল রিপোর্ট দাখিলের নির্দেশ

মেডিকেল রিপোর্ট প্রসঙ্গে জানতে চাইলে আইনজীবী জয়নুল আবেদীন বলেন, যে হাসপাতাল থেকে মেডিকেল রিপোর্ট চাওয়া হয়েছে, সেটি সরকারি নিয়ন্ত্রণাধীন হাসপাতাল। ফলে রিপোর্টে সরকারের কোনো প্রভাবের প্রতিফলন থাকলে আমরা আদালতকে বলব, মাননীয় আদালত, আপনারা তাকে (খালেদা জিয়া) হাজির করে দেখুন, তার শরীরের কী অবস্থা।

বিজ্ঞাপন

আগামীকাল বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) খালেদা জিয়ার জামিন শুনানির জন্য প্রস্তুতি নিয়েছেন বলেও জানিয়েছেন খালেদা জিয়ার এই আইনজীবী।

এদিকে, খালেদা জিয়ার জামিন ঠেকাতে সব প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খুরশীদ আলম খান। তিনি বলেন, আদালতে যখন শুনানি হবে, তখন আমরা আমাদের বক্তব্য উপস্থাপন করব।

বুধবার সকালে আদালতের নির্দেশে সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে প্রতিবেদন আদালতে পৌঁছে দেয় বিএসএমএমইউ কর্তৃপক্ষ। পরে বিকেলে প্রতিবেদনটি সংশ্লিষ্ট আদালতে পৌঁছে দেওয়া হয়।

বিজ্ঞাপন

এর আগে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের সর্বশেষ অবস্থা কী, তা জানাতে মেডিকেল রিপোর্ট চেয়ে গত রোববার (২৩ ফেব্রুয়ারি) আদেশ দেন হাইকোর্ট। আদালত বুধবার (২৬ ফেব্রুয়ারি) বিকেল ৫টার মধ্যে বিএসএমএমইউ কর্তৃপক্ষকে এই প্রতিবেদন জমা দিতে বলা হয়। বৃহস্পতিবার ২৭ ফেব্রুয়ারি এ মামলার শুনানির জন্য দিন ঠিক দেন বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কে এম জহুরুল হকের বেঞ্চ।

সারাবাংলা/এজেডকে/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন