বিজ্ঞাপন

বেশি মানসম্পন্ন বইয়ে কথাপ্রকাশ, শিশুদের বইয়ে পাঞ্জেরী পুরস্কৃত

February 26, 2020 | 9:45 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ‘অমর একুশে গ্রন্থমেলা ২০২০’-এ অংশ নেওয়া প্রকাশনা প্রতিষ্ঠানগুলোর জন্য বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার ঘোষণা করেছে বাংলা একাডেমি। এর মধ্যে বইয়ের গুণমান বিচারে তিন ক্যাটারিতে পাঁচটি এবং স্টলের নান্দনিক সাজসজ্জার জন্য তিনটি প্রকাশনা প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (২৬ ফেব্রুয়ারি) বাংলা একাডেমির মহাপরিচালক হাবিবুল্লাহ সিরাজীর সই করা এক বিজ্ঞপ্তিতে এসব পুরস্কারপ্রাপ্ত স্টলের নাম ঘোষণা করা হয়।

ঘোষণা অনুযায়ী এবারের বইমেলায় বিষয় ও গুণগত মান বিবেচনায় সবচেয়ে বেশি বই প্রকাশের জন্য ‘চিত্তরঞ্জন সাহা স্মৃতি পুরস্কার’ পেয়েছে প্রকাশনা প্রতিষ্ঠান কথাপ্রকাশ। অন্যদিকে গুণগত মানসম্পন্ন সবচেয়ে বেশি শিশুতোষ বই প্রকাশের জন্য ‘রোকনুজ্জামান খান দাদাভাই স্মৃতি পুরস্কার’ পেয়েছে পাঞ্জেরী পাবলিকেশন্স।

বিজ্ঞাপন

এছাড়া শৈল্পিক ও গুণগত মানসম্পন্ন সেরা বই প্রকাশের জন্য ‘মুনীর চৌধুরী স্মৃতি পুরস্কার’ পেয়েছে তিনটি প্রতিষ্ঠান। এর মধ্যে আবুল হাসনাতের লেখা ‘প্রত্যয়ী ম্মৃতি ও অন্যান্য’ বইয়ের জন্য জার্নিম্যান বুকস, মঈনুস সুলতানের ‘জোহানেসবার্গের জার্নাল’ বইয়ের জন্য প্রথমা প্রকাশনী ও রফিকুন নবীর ‘পথরেখা’ বইয়ের জন্য এই পুরস্কার পেয়েছে বেঙ্গল পাবলিকেশন্স।

এছাড়া ২০২০ সালের বইমেলায় অংশ নেওয়া প্রকাশনা সংস্থাগুলোর স্টলের নান্দনিক সজ্জার জন্য ‘শিল্পী কাইয়ুম চৌধুরী স্মৃতি পুরস্কার’ পেয়েছে অভিযান (এক ইউনিট), কুঁড়েঘর (২-৪ ইউনিট) ও বাংলাপ্রকাশ (প্যাভিলিয়ন)।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন