বিজ্ঞাপন

নোয়াখালীতে স্কুলছাত্র হত্যা মামলায় ৩ আসামির যাবজ্জীবন

February 26, 2020 | 10:40 pm

নোয়াখালী: নোয়াখালীর সেনবাগে শাহিন নামের ৯ম শ্রেণির এক স্কুলছাত্রকে হত্যার অপরাধে তিন আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত। এ সময় এক নারী আসামিকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়।

বিজ্ঞাপন

বুধবার (২৬ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৩ টায় জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমদ শুনানি শেষে এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, সেনবাগ উপজেলার পশ্চিম আহাম্মদপুর গ্রামের মো. আব্দুল মোতালেব দুলাল, মো. আব্দুল কুদ্দুছ মাখন ও মহসিন আলী ফারুক। তাদের মধ্যে মোতালেব দুলাল ও মহসিন আলী ফারুক পলাতক রয়েছেন।

আদালত সূত্রে জানা যায়, বিগত ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি রাতে মোবাইলে ডেকে নিয়ে ধারাল অস্ত্র দিয়ে হত্যা করা হয় মো. আবু শাকের শাহিনকে। পরের দিন তার বাবা মোরশেদ আলম বাদী হয়ে ৭ জনকে আসামি করে সেনবাগ থানায় একটি মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

পুলিশ দীর্ঘ তদন্ত শেষে এজাহারভুক্ত চারজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে, আদালত মোট ১৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ এবং দীর্ঘ শুনানি শেষে তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

আদালতের রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন নিহত শাহিনের বাবা মোরশেদ আলম। তিনি বলেন, নিম্ন আদালত যে সাজা দিয়েছেন তা যেন উচ্চ আদালতে বহাল থাকে।

পাবলিক প্রসিকিউটর (পিপি) গুলজার আহমেদ জুয়েল জানান, আদেশকালে সাজাপ্রাপ্তদের মধ্যে মো. আব্দুল কুদ্দুছ মাখন ও অব্যাহতিপ্রাপ্ত আসামি সেলিনা আক্তার মুক্তা আদালতে উপস্থিত ছিলেন। অপর আসামিরা এখনও পলাতক রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন