বিজ্ঞাপন

বেসিস পরিচালক হলেন রাশাদ কবির

February 27, 2020 | 3:30 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের তথ্য প্রযুক্তি খাতের শীর্ষ সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর পরিচালক হিসেবে দায়িত্ব পেয়েছেন ড্রিম৭১ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রাশাদ কবির। বুধবার (২৬ ফেব্রুয়ারি) রাতে সারাবাংলাকে তিনি তথ্যটি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

রাশাদ কবির সারাবাংলাকে বলেন, ‘দায়িত্ব অনেক। সামনে যে কাজগুলো আছে বিশেষত আন্তর্জাতিক বাজার সম্পর্কিত সেগুলো নিয়ে কাজ করাই হবে আমার প্রধান লক্ষ্য।’

তিনি জানান, গত ২৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় বেসিসের এক বোর্ড সভায় সর্বসম্মতিক্রমে তাকে বেসিস পরিচালক করার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রাশাদ কবির এর আগে বেসিসের জাপান ফোকাস গ্রুপের চেয়ারম্যান এবং ইন্টারন্যাশনাল মার্কেট ডেভেলপমেন্ট কমিটির কো-চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তার নেতৃত্বেই ২০১৮ সাল এবং ২০১৯ সালে জাপান আইটি উইকে সফলভাবে অংশগ্রহণ করে বেসিস ।

বিজ্ঞাপন

দেশের সফটওয়্যার ব্যবসায় এরইমধ্যে সুনাম করিয়েছেন রাশাদ। তার প্রতিষ্ঠিত কোম্পানি ড্রিম৭১ এখন ১০টি দেশে সফটওয়ার রফতানি করছে। এর মধ্যে রয়েছে জাপান, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর, নেদারল্যান্ড, ইংল্যান্ড, ক্যামেরুন ও নাইজেরিয়াসহ কয়েকটি দেশ।

সারাবাংলা/ইএইচটি/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন