বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর নীতিতে চলছে সরকার, মোদির সফর বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী

February 27, 2020 | 2:20 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাজীপুর: বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অতিথি করার বিষয়টি নিয়ে যে সমালোচনা চলছে সে প্রসঙ্গে কথা বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, ‘আমরা একটি রাজনৈতিক দিক নির্দেশনা নিয়ে চলি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে একটি অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ গড়ে দিয়েছেন, সেই নীতিমালা ফলো করেই আমরা চলছি।’

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সকালে গাজীপুরের আনসার-ভিডিপি একাডেমিতে একটি অনুষ্ঠানে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ (পুরুষ) এর সমাপনী কুচকাওয়াজ এবং নবসৃজিত আনসার গার্ড ব্যাটালিয়ন এর ‘ফ্লাগ রেইজিং’ উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মন্ত্রী বলেন, ‘বাংলাদেশ ও বিদেশ থেকে আগত ভিআইপিদের অধিক নিরাপত্তা দেওয়ার জন্য আনসার বাহিনীতে নতুন ব্যাটালিয়ন সৃজন করা হয়েছে। আশা করি এই ব্যাটালিয়নের সদস্যরা নিজেদের দায়িত্ব যথাযথভাবে পালন করবেন।’

বিজ্ঞাপন

এর আগে প্রধান অতিথি সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন করেন ও সাধারন আনসার সদস্যদের উদ্দেশে দিক নির্দেশনামূলক বক্তব্য দেন। ১০ সপ্তাহব্যাপী মৌলিক প্রশিক্ষণ শেষে সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে মোট এক হাজার ১০৮৫ জন সাধারন আনসার প্রশিক্ষণার্থী অংশ নেন। পুরস্কার পান তিনজন কৃতি প্রশিক্ষণার্থী।

এসময় উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শাহেদ আলী, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ, বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম আসিফ ইকবালসহ অন্যরা।

পরে প্রধান অতিথি ফ্লাগ রেইজিং এর মাধ্যমে নব সৃজিত আনসার গার্ড ব্যাটালিয়নের উদ্বোধন ঘোষণা করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন