বিজ্ঞাপন

থাইল্যান্ডের বিপক্ষে রেকর্ড গড়া জয় দক্ষিণ আফ্রিকার

February 28, 2020 | 3:26 pm

স্পোর্টস ডেস্ক

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচে শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) থাইল্যান্ডের বিপক্ষে ১৩১ রানের বড় জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। দক্ষিণ আফ্রিকার করা ৩ উইকেটের খরচায় ১৯৫ রানের জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৮২ রানেই গুটিয়ে যায় নবাগত থাইল্যান্ড।

বিজ্ঞাপন

টি-টোয়েন্টি বিশ্বকাপের এই ম্যাচে দুটি বিশ্বরেকর্ড গড়লো দক্ষিণ আফ্রিকার নারী দল। নারীদের বিশ্বকাপে এটিই দলীয় সর্বোচ্চ রানের বিশ্বরেকর্ড। আর দ্বিতীয় উইকেটে লিজল লি ও সুন লুস মিলে গড়েন ১৩১ রানের জুটি যা কি না বিশ্বকাপ ইতিহাসে দ্বিতীয় উইকেট জুটিতে সর্বোচ্চ রানের রেকর্ড।

গত বুধবার (২৬ ফেব্রুয়ারি) এই থাই নারীদের বিপক্ষেই ৯৮ রানের ব্যবধানে জিতেছিল ইংল্যান্ড। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে এটিই সর্বোচ্চ রানের ব্যবধানে জয়ের রেকর্ড ছিলো। তবে ৪৮ ঘণ্টা পেরুতে না পেরুতেই সেই রেকর্ড ভেঙে দিল প্রোটিয়া নারী ক্রিকেটাররা।

ওভালে টসে জিতে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খেতে হয় দক্ষিণ আফ্রিকাকে। দলীয় ১৩ রানেই হারিয়ে বসে ওপেনার ড্যান ফন নিকার্ককে। এরপর লিজল লি ও সুন লুস মিলে গড়েন ১৩১ রানের জুটি। এই দুইজনের ব্যাটে ভর করে রান পাহাড়ে চড়তে শুরু করে প্রোটিয়ারা।

বিজ্ঞাপন

রান পাহাড় গড়তে গড়তে লিজল লি তুলে নেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। সেঞ্চুরি করেই ১৬তম ওভারের শেষ বলে ধরা দেন লাওমির হাতে। কিন্তু ততক্ষণে থাইল্যান্ডের সর্বনাশ যা হবার হয়ে গিয়েছে। হবেই না কেন? ১৯৬ রানের পাহাড়সম লক্ষ্য যে তাদের সামনে দাঁড়িয়ে।

জবাবে ব্যাট করতে নেমে ধারাবাহিক উইকেট পতনে ৮২ রানে থামে থাই ইনিংস। এতে করে ১৩১ রানের রেকর্ড জয় পায় দক্ষিণ আফ্রিকা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন