বিজ্ঞাপন

সালমান শাহ’র মৃত্যু, পুনঃতদন্ত দাবি ভক্তদের

February 28, 2020 | 7:00 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

সম্প্রতি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ‘সালমান শাহ হত্যা মামলা’র তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে। তাদের প্রতিবেদনে বলা হয়, সালমান শাহকে হত্যা করা হয়নি, তিনি আত্মহত্যা করেছেন। প্রতিবেদনটিতে এর পিছনে পাঁচটি কারণ দেখানো হয়। এর মধ্যে অন্যতম হচ্ছে, নায়িকা শাবনূরের প্রতি অতিরিক্ত আসক্তি।

বিজ্ঞাপন

পিবিআই’র এ প্রতিবেদন সালমান শাহর পরিবার ও সকল ভক্ত প্রত্যাখান করেছে। ভক্তরা শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে তার মৃত্যু রহস্য উদঘাটন ও পুনঃতদন্তের দাবিতে মানববন্ধন করেছে।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা পিবিআই’র প্রতিবেদনটি প্রশ্নবিদ্ধ বলে দাবি করেন। ‘টিম সালমান শাহ্‌’ নামক সংগঠনের এডমিন মাসুদ রানা নকীব বলেন, ‘তার মৃত্যুর আগে তিনবার তাকে হত্যা চেষ্টা হয়েছে— রাজধানীর তেজতুরী বাজারে প্যাকেজ নাটকের শুটিংয়ে, ধানমন্ডি ঈদগাঁও মাঠে এবং সবশেষ চট্টগ্রামে তার শ্বশুরবাড়ির সামনে। পিবিআইয়ের প্রতিবেদনে এ সম্পর্কে কোন কিছুই নেই। এছাড়া তাকে এফডিসিতে কয়েক দফা নিষিদ্ধ করা হয়েছিলো। এ বিষয়গুলো কেনো প্রতিবেদনে আসলো না।’

বিজ্ঞাপন

সালমান শাহ’র মৃত্যু, পুনঃতদন্ত দাবি ভক্তদের

তিনি আরও বলেন, ‘এরকম অনেক বিষয় রয়ে গেছে যেগুলোর রহস্য এখনো উদঘাটিত হয়নি। তার মৃত্যুর আগের দিন এফডিসিতে আসলেই কী ঘটছিলো তা বের করা দরকার। সবমিলিয়ে আমরা ভক্তরা চাই এফডিসিকেন্দ্রিক প্রতিটি ঘটনা আবার তদন্ত হোক। তার রহস্যজনক মৃত্যুর প্রকৃত কারণ খুঁজে বের করে দোষীদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি।’

বিজ্ঞাপন

১৯৯৩ সালে ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবি দিয়ে দেশীয় চলচ্চিত্র আগমন ঘটে সালমান শাহর। স্মার্টনেস, নিজস্বতার কারণে রাতারাতি তরুণ প্রজন্মের কাছে ভীষণ জনপ্রিয় হঠেন তিনি। মাত্র সাড়ে তিন বছরের ক্যারিয়ারে ২৭টি ছবি করেন। যার অধিকাংশই সুপারহিট।

সালমান শাহ-এর জনপ্রিয়তা যখন তুঙ্গে তখন ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর তার মৃত্যুর খবর বিটিভির খবরে প্রকাশিত হয়। মৃত্যুর দুই দশক পরেও সমান জনপ্রিয় ঢালিউডের আইকনিক এই নায়ক।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস/

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন