বিজ্ঞাপন

সাউথ ক্যারোলিনায় জো বাইডেনের জয়

March 1, 2020 | 9:24 am

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ডেমোক্রেট দল থেকে কে প্রতিদ্বন্দ্বিতা করবেন তা নির্ধারণে সাউথ ক্যারোলিনা প্রাইমারিতে ডেলিগেটদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে শনিবার (২৯ ফেব্রুয়ারি)। সাউথ ক্যারোলিনায় ডেমোক্রেটদের মধ্যে এগিয়ে আছেন সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন। আগাম ফলাফলের ভিত্তিতে রোববার (১ মার্চ) এ খবর জানিয়েছে বিবিসি।

বিজ্ঞাপন

এর আগে, আইওয়া ককাস, নিউ হ্যাম্পশায়ার প্রাইমারি, নেভাডা ককাসে ডেমোক্রেট ডেলিগেটদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ওই তিন অঞ্চল থেকে ডেলিগেট সমর্থনে এগিয়ে থাকা ভারমন্টের বাম ঘেঁষা সিনেটর বার্নি স্যান্ডার্স সাউথ ক্যারোলিনায় রয়েছেন দ্বিতীয় অবস্থানে। সামগ্রিক সমর্থনে অবশ্য এখনও এগিয়ে আছেন বার্নি।

এদিকে, মার্চের ৩ তারিখের সুপার টিউসডেতে ১৪ অঙ্গরাজ্যের ডেলিগেটদের সমর্থন কার পক্ষে যাচ্ছে তা জানা যাবে। সুপার টিউসডের পরই মূলত ডেমোক্রেট দল থেকে প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে কে এগিয়ে আছেন তা পরিষ্কার হয়ে যাবে।

বিজ্ঞাপন

টানা তৃতীয়বার প্রেসিডেন্ট নির্বাচনে লড়ার জন্য প্রাইমারি ডেলিগেট ভোট সংগ্রহে নেমেছেন জো বাইডেন। সাউথ ক্যারোলিনা বিজয়ের পর তিনি গণমাধ্যমকে বলেছেন, কয়েকদিন আগেই সাংবাদিক ও বিশ্লেষকরা বলেছিলেন তার জয়ের সম্ভাবনা শেষ হয়ে গেছে। কিন্তু, তিনি ডেমোক্রেট দলের প্রাণকেন্দ্র সাউথ ক্যারোলিনায় জয় পেয়েছেন, এ জয়ের ধারা অব্যাহত থাকবে।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন