বিজ্ঞাপন

জেটি-টাওয়ার নির্মাণ করে শুটিং!

March 1, 2020 | 2:34 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

বিশ্বের সবচেয়ে বড় ম্যানগ্রোভ বন ‘সুন্দরবন’ একসময় ছিলো জলদস্যুদের অভয়ারণ্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুন্দরবনকে ২০১৮ সালের ১ নভেম্বর জলদস্যু মুক্ত ঘোষণা করেছেন। আর এ কাজে বড় ভূমিকা ছিলো র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর। তাদের সে ভূমিকাকে উপজীব্য করে নির্মিত হচ্ছে চলচ্চিত্র ‘অপারেশন সুন্দরবন’।

বিজ্ঞাপন

ছবিটির মূল শুটিং হচ্ছে সুন্দরবনের বিভিন্ন জায়গায়। এর জন্য পরিচালক দীপংকর দীপনকে নানান প্রতিবন্ধকতার সম্মুখীন হতে হচ্ছে। তাকে অনেক কিছুই নতুন করে নির্মাণ করতে হচ্ছে। এর মধ্যে রয়েছে—ডাকাতদের আস্তানা, তাদের পারাপারের জন্য জেটি।

দীপন জানালেন, তারা দুবলারচরের ছোট জামতলায় একটি জেটি নির্মাণ করেছেন শুটিংয়ের জন্য। তিনি বললেন, ‘২০১২-১৩ সালের দিকে এখানে ডাকাতদের আস্তনা ছিলো অনেক। এখন তো আর সেগুলো নেই। তাই গল্পে সেগুলো দেখাতে আবার ওইরকম করে অনেক কিছুই নির্মাণ করতে হচ্ছে।’

‘আমরা এখানে যতদিন শুটিং করছি, তার প্রথমদিন থেকেই একটা বিষয় খেয়াল রাখছি এখানকার পরিবেশের কোন ক্ষতি যেনো না হয়। এর জন্য আমরা এখানে কোন প্লাস্টিক বা ময়লা ফেলছি না। এখানকার একটা গাছও যেনো কাটা না পরে তার খেয়াল রাখছি। যার কারণে জেটি বা টাওয়ার যাই বানাচ্ছি না তার জন্য লাগা বাঁশ ও কাঠ আমরা বাইরে থেকে আনাচ্ছি’—বললেন দীপন।

বিজ্ঞাপন

তিনি জানালেন, জেটিটি নির্মাণে ২৫ জন লোকের ৫ দিন সময় লেগেছে। এর জন্য তাদের খরচ হয়েছে ২ লাখ টাকা।

‘অপারেশন সুন্দরবন’র দ্বিতীয় অংশের শুটিং চলছে গত ১৩ ফেব্রুয়ারি থেকে। দীপন জানালেন চলবে ১২ মার্চ পর্যন্ত। পুরো ইউনিট ঢাকায় ফিরবে ১৫ মার্চ নাগাদ। এরপর ঢাকায় অল্প কিছু শুটিং হবে।

ছবিটিতে তিনটি গান ব্যবহৃত হবে। এর মধ্যে দুটি গানই মন্তাজ হিসেবে দেখানো হবে।

বিজ্ঞাপন

‘অপারেশন সুন্দরবন’-এর প্রধান চরিত্রে অভিনয় করছেন সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, জিয়াউল হক রোশান, তাসকিন রহমান, রিয়াজ, সামিনা বাশার, মনোজ প্রামাণিক, দীপু ইমাম, শেখ এহসানুর রহমানসহ অনেকে।

ছবিটি প্রযোজনা করছে র‍্যাব ওয়েলফেয়ার কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড।

সারাবাংলা/এজেডএস/পিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন