বিজ্ঞাপন

চবি ক্যাম্পাসে ছাত্রলীগের দু’গ্রুপে ধাওয়া-পাল্টা ধাওয়া, মারামারি

March 1, 2020 | 5:41 pm

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারী দুই গ্রুপের মধ্যে মারামারি হয়েছে। এতে কমপক্ষে ৩ ছাত্র আহত হয়েছেন। রোববার (১ মার্চ) দুপুর দেড়টার দিকে ক্যাম্পাসের ‘লেডিস ঝুপড়ি’ হিসেবে পরিচিত দোকানের সামনে এই ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

আহতরা হলেন- বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মেহেদী হাসান রাফি, মিলন ও পাভেল। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, অভ্যন্তরীণ কোনো মতবিরোধ নিয়ে অ্যাকাউন্টিং বিভাগের কয়েকজন ছাত্রের মধ্যে প্রথমে বাকবিতণ্ডা হয়। তারা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের অনুসারী। একপর্যায়ে শাটল ট্রেনের বগিভিত্তিক চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার গ্রুপের নেতাকর্মীরা (সিএফসি) সিক্সটি নাইন গ্রুপের নেতাকর্মীদের মারধর করে। এর জেরে কলা ঝুপড়িতে সিক্সটি নাইনের কর্মীরা সিএফসির কর্মীদের পাল্টা মারধর করে।

এই ঘটনা দু’গ্রুপের মধ্যে ছড়িয়ে পড়লে ক্যাম্পাসে উত্তেজনা শুরু হয়। পরে সিএফসি গ্রুপের নেতাকর্মীরা শাহ আমানত হলে ও সিক্সটি নাইনের কর্মীরা শাহজালাল হলে অবস্থান নেয়। সেখানে উভয় গ্রুপের নেতাকর্মীরা কয়েক দফা ধাওয়া পাল্টা ধাওয়া এবং ইট-পাটকেল নিক্ষেপ করে। এসময় উভয় গ্রুপের হাতে দেশীয় ধারালো অস্ত্রও দেখা গেছে।

বিজ্ঞাপন


চবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু সারাবাংলাকে বলেন, ‘ডিপার্টমেন্টের বিষয় নিয়ে জুনিয়রদের মধ্যে হালকা ঝামেলা হয়েছে। আমরা বসে সমাধান করার চেষ্টা করছি।’

সভাপতি রেজাউল হক রুবেল সারাবাংলাকে বলেন বলেন, ‘বড় ধরনের কোনো সংঘর্ষ হয়নি। আমরা সমাধানের চেষ্টা করছি।’

এই ঘটনার পর প্রশাসন সতর্ক অবস্থায় আছে জানিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এস এম মনিরুল হাসান সারাবাংলাকে বলেন, ‘দুই গ্রুপের নেতাদের অফিসে আসতে বলা হয়েছে। তারা এলে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে পরিস্থিতি শান্ত রাখতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’

বিজ্ঞাপন

চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার (সিএফসি) গ্রুপের নেতাকর্মীরা চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও সিক্সটি নাইনের নেতাকর্মীরা সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী। আর রেজাউল হক রুবেল প্রয়াত মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী ও ইকবাল হোসেন টিপু চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দিন অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

সারাবাংলা/সিসি/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন