বিজ্ঞাপন

শুরু হয়েছে ‘রূপসা নদীর বাঁকে’র শুটিং

February 26, 2018 | 2:02 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

খ্যাতিমান নির্মাতা তানভীর মোকাম্মেল নতুন ছবি করছেন- এই খবরটা পুরনো। তবে নতুন খবর হচ্ছে তানভীর মোকাম্মেলের নতুন সেই ছবির শুটিং শুরু হয়ে গেছে।

‘রূপসা নদীর বাঁকে’ নামের এই ছবিটি মূলত বায়োপিক ধরণের। খুলনার বামপন্থী নেতা মানবরতন মুখোপাধ্যায়ের জীবনের একটি অংশ উঠে আসবে ছবিতে। একই সাথে উঠে আসবে ত্রিশ দশকের স্বদেশী আন্দোলন, তেভাগা আন্দোলন, রাজশাহী জেলের খাপড়া ওয়ার্ডে কমিউনিস্টদের হত্যাসহ বিভিন্ন ঐতিহাসিক ঘটনা।

বিজ্ঞাপন

শুরু হয়েছে ‘রূপসা নদীর বাঁকে’র শুটিং

গেলো শুক্রবার থেকে (২৩ ফেব্রুয়ারি) ‘রূপসা নদীর বাঁকে’ ছবির দৃশ্যধারণের কাজ শুরু হয়েছে। খুলনার বৈঠাঘাটা উপজেলার ঝুপঝুপিয়া নদীর পাড়ে বিশাল বহর নিয়ে শুটিং করছেন পরিচালক তারভীর মোকাম্মেল। এখানেই ধারণ করা হবে ছবিটির প্রথম লটের শুটিং, এরপর টাঙ্গাইল ও কুমিল্লায় হবে সিনেমার বাকি কাজ।

বিজ্ঞাপন

সরকারি অনুদান ও ক্রাউড ফান্ডিংয়ে নির্মিত এই সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করছেন জনপ্রিয় অভিনেতা জাহিদ হোসেন শোভন।

বিজ্ঞাপন
শুরু হয়েছে ‘রূপসা নদীর বাঁকে’র শুটিং

কিন্তু মানবরতন মুখোপাধ্যায়ের ভূমিকায় অভিনয় কতটা উপভোগ করছেন এই অভিনেতা?

বিজ্ঞাপন

সারাবাংলাকে শোভন বলেন, ‘এই ছবিতে অভিনয়ের অভিজ্ঞতা একটু ভিন্ন। আমার চরিত্রটিকে আমি অনুভব করতে পারছি। যে রাজনৈতিক পটভূমিকে কেন্দ্র করে এ ছবি নির্মিত হচ্ছে, অভিনয়ের খাতিরে তা যেন আমি স্পষ্ট দেখতে পাচ্ছি।’

‘রূপসা নদীর বাঁকে’ ছবির দৃশ্যধারণের অগ্রগতি প্রসঙ্গে এই অভিনেতা জানান, ‘সুন্দরবনের পাড় ঘেষে ছবিটির শুটিং হচ্ছে। সবাই বেশ আনন্দের সঙ্গে কাজ করছে তাই কাজের অগ্রগতি বেশ ভালো। আবহাওয়াও আমাদের পক্ষে রয়েছে।’

‘রূপসা নদীর বাঁকে’ ছবিতে জাহিদ হোসেন শোভনের বিপরীতে অভিনয় করছেন নাজিবা বাশার। এছাড়াও গুরুত্বপূর্ন চরিত্রগুলোতে আরোেআছেন খায়রুল আলম সবুজ, রামেন্দু মজুমদার, আতাউর রহমান, চিত্রলেখা গুহ, ঝুনা চৌধুরী।

সারবাংলা/টিএস/পিএম

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন