বিজ্ঞাপন

দু:সময়ে সিটিজেনদের শিরোপার হাসি

March 2, 2020 | 2:51 pm

স্পোর্টস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে সময়টা মোটেও ভালো যাচ্ছে না ম্যানচেস্টার সিটির। প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন দলটি এবারের মৌসুমে শীর্ষে থাকা লিভারপুল থেকে ইতোমধ্যেই ২২ পয়েন্টে পিছিয়ে পড়েছে। অর্থাৎ সিটিজেনদের লিগ শিরোপা যে ধরে রাখতে পারছে না তা অনেকটা নিশ্চিত। এদিকে, আর্থিক অনিয়মের কারণে ইউরোপিয়ান টুর্নামেন্টেও দুই বছরের নিষেধাজ্ঞা জুটেছে কপালে। এতো খারাপ সময়ের মধ্যে চ্যাম্পিয়নস লিগের শেষ-১৬’তে রিয়ালকে বার্নাব্যুতে পরাজিত করা আর রোববার (১ মার্চ) অ্যাস্টন ভিলাকে হারিয়ে ইংলিশ লিগ কাপ জয় কিছুটা হলেও ক্ষতে প্রলেপ পড়েছে।

বিজ্ঞাপন

অ্যাস্টন ভিলাকে ২-১ গোলে হারিয়ে লিগ কাপের শিরোপা জিতেছে পেপ গার্দিওলার দল। সিটিজেনদের হয়ে একটি করে গোল করেছেন সার্জিও আগুয়েরো ও রদ্রি হার্নান্দেজ।

এ নিয়ে টানা তিনবার লিগ কাপের শিরোপা জিতল আগুয়েরোরা। সব মিলিয়ে সপ্তমবার। লিগ কাপ জয়ের হিসেবে সিটিজেনরা আছে দুই নম্বরে, ৮টি শিরোপা জিতে শীর্ষে আছে লিভারপুল।

বিজ্ঞাপন

নূন্যতম ব্যবধানে জয়-পরাজয় নির্ধারিত হলেও ওয়েম্বলি স্টেডিয়ামে কাল দাপট দেখিয়েছেন সিটিজেনরাই। ৭০ শতাংশ বলের দখল রেখে গোলবারে ১৪টি শট নিয়েছিলেন আগুয়েরো-ডি ব্রুইনরা। অপর দিকে অ্যাস্টন ভিলা শট নিতে পেরেছে মাত্র ৫টি।
শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলা ম্যানসিটি এগিয়ে যায় ম্যাচের ২০ মিনিটে। ডি-বক্সে ফিল ফোডেনের পাস পেয়ে সুযোগ নষ্ট করননি আর্জেন্টিনা তারকা স্ট্রাইকার সার্জিও আগুয়েরো। এর ঠিক দশ মিনিট পর ব্যবধান ২-০ করেন রদ্রি। কর্নার থেকে ডি বক্সে উড়ে আসা বল দারুণ এক হেডে জালে জড়ান ২৩ বছর বয়সী স্প্যানিশ মিড ফিল্ডার। আর তাতেই ম্যাচের আধা ঘণ্টা পেরুতেই ব্যবধান দ্বিগুণ সিটিজেনদের।

৪১ মিনিটে অ্যাস্টন ভিলার কেনিয়ান স্ট্রাইকার সামাত্তা গোল করলে মনে হচ্ছিল দ্বিতীয়ার্ধটা বুঝি জমবে। তবে তা আর হয়নি, কোন দলই গোল আদায় করতে পারেনি দ্বিতীয়ার্ধে। শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে শিরোপা উদযাপন করেছে ম্যানচেস্টার সিটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন