বিজ্ঞাপন

মুশফিককে বাদ দেওয়ার হুমকি!

March 2, 2020 | 10:53 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

সিলেট থেকে: এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলতে না গেলে মুশফিকুর রহিমকে চলমান জিম্বাবুয়ে সিরিজের দ্বিতীয় ওয়ানডে থেকে বাদ দেওয়ার হুমকি দিয়েছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট!

বিজ্ঞাপন

নাম প্রকাশে অনিচ্ছুক বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একটি সূত্র এ তথ্য সারাবাংলাকে নিশ্চিত করেছে।

সূত্রটির দেওয়া তথ্য অনুযায়ী, সোমবার (২ মার্চ) সিলেটে বাংলাদেশ দলের টিম হোটেলে মুশফিকুর রহিমকে নিয়ে সভায় বসেছিলেন নির্বাচক প্যানেলের প্রধান মিনহাজুল আবেদিন নান্নুসহ টিম ম্যানেজমেন্টের সদস্যরা। সেখানে তাকে এপ্রিলে তৃতীয় দফায় পাকিস্তান সফরের প্রস্তাব দেওয়া হলে তিনি অস্বীকৃতি জানান। এরপর তাকে একরকম হুমকিই দেওয়া হয়— পাকিস্তানে না গেলে মঙ্গলবার (৩ মার্চ) জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে তাকে একাদশ থেকে বাদ দেওয়া হবে!

তবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বিষযটি পরিষ্কার অস্বীকার করেছেন। মুশফিককে কোনো ধরনের হুমকি দেওয়া হয়নি উল্লেখ করে তিনি বলেন, ‘না, মুশফিককে দল থেকে বাদ দেওয়ার হুমকি কেন দেবো? আজ আমরা ওকে নিয়ে টিম হোটেলে মিটিং করেছি। সেখানে পাকিস্তানে যাওয়ার প্রস্তাব দিয়েছিলাম। কিন্তু যেতে অস্বীকৃতি জানিয়েছে। আমরা আর ওকে কিছুই বলিনি।’

বিজ্ঞাপন

এ অবস্থায় প্রশ্ন উঠতেই পারে, তাহলে শুধু দ্বিতীয় ওয়ানডে দলের একাদশ থেকে কেন, সিরিজের শেষ ওয়ানডেতেও কেন তাকে বাদ দেওয়া হবে না? অতি যৌক্তিক সেই প্রশ্নটি নাম প্রকাশে অনিচ্ছুক ওই সূত্রের কাছে করেছিল সারাবাংলা। জবাবে তিনি জানিয়েছেন, বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নিয়েছে, পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে ম্যাচটিতে যারা খেলবে, শুধু তাদেরকেই জিম্বাবুয়ের বিপক্ষে এই দুই ওয়ানডেতে একাদশে জায়গা দেওয়া হবে।

পাকিস্তানের বিপক্ষে একমাত্র ওয়ানডে ও দুই ম্যাচ সিরিজের টেস্টের বাকি ম্যাচটি খেলতে এপ্রিলে করাচিতে যাবে বাংলাদেশ ক্রিকেট দল।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু বিপিএলের ফাইনাল ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে মুশফিকুর রহিম জানিয়েছিলেন, পারিবারিক কারণে তিনি পাকিস্তান সফরে যাচ্ছেন না। আরও পরিষ্কার করে বললে ভীতি থেকেই পরিবার তাকে পাকিস্তানে যাওয়ার অনুমতি দেয়নি। এটাই তার কাল হয়ে দাঁড়িয়েছে।

বিজ্ঞাপন

জাতীয় ক্রিকেট দলের ‘মিস্টার ডিপেন্ডেবলে’র এই সিদ্ধান্তে তখন থেকেই টিম ম্যানেজমেন্ট বিব্রত। এমনও শোনা গেছে, যেহেতু তিনি পাকিস্তান সফরে যাচ্ছেন না, সেহেতু জিম্বাবুয়ে সিরিজের একমাত্র টেস্টে তাকে দলে রাখা হবে না। পরে অবশ্য সেই গুঞ্জন বাস্তবে রূপ নেয়নি। এবার শোনা যাচ্ছে, এপ্রিলে তৃতীয় দফা পাকিস্তান সফরেও তিনি না গেলে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে দলের একাদশে রাখা হবে না। দেখাই যাক, শেষ পর্যন্ত কী হয়।

সারাবাংলা/এমআরএফ/এমআই/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন