বিজ্ঞাপন

আসলেই কি সোশ্যাল মিডিয়া ছাড়ছেন মোদি?

March 3, 2020 | 1:12 pm

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হঠাৎ ঘোষণা দিয়েছেন, রোববার থেকে সোশ্যাল মিডিয়ার সকল প্লাটফর্ম ছেড়ে যাবেন তিনি। এ ঘোষণা নিয়ে তোলপাড় চলছে সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে। প্রধানমন্ত্রীর এক টুইটার বার্তার বরাতে মঙ্গলবার (৩ মার্চ) এ খবর জানিয়েছে এনডিটিভি।

বিজ্ঞাপন

ওই টুইটার বার্তায় নরেন্দ্র মোদি জানিয়েছেন, এ রোববার থেকে তিনি সামাজিক যোগাযোগের মাধ্যম থেকে চলে যাওয়ার কথা ভাবছেন। ওই টুইট প্রকাশিত হওয়ার ৩০ মিনিটের মধ্যে ২৫ হাজার লাইক পায়।

এদিকে, নরেন্দ্র মোদির ওই টুইটার বার্তার স্ক্রিনশট সংযুক্ত করে অপর এক টুইটার বার্তায় ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেস (আইএনসি) নেতা রাহুল গান্ধী অপর এক টুইটার বার্তায় জানিয়েছেন, প্রধানমন্ত্রীর উচিত সোশ্যাল মিডিয়া ব্যবহার বন্ধ না করে, ঘৃণা ছড়ানো বন্ধ করা।

রাহুল গান্ধীর ওই টুইটার বার্তার প্রতিক্রিয়া জানিয়েছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী ও বিজেপি নেতা বিপ্লব দেব। তিনি লিখেছেন, সে কারণেই কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী সোশ্যাল মিডিয়ায় নেই। তিনি কতই না ঘৃণা ছড়াচ্ছেন।

বিজ্ঞাপন

অপরদিকে, কংগ্রেস নেতা শশী থারুর এক টুইটার বার্তায় জানিয়েছেন, প্রধানমন্ত্রী সোশ্যাল মিডিয়া ব্যবহার বন্ধ করে, ভারতে সোশ্যাল মিডিয়া নিষিদ্ধ করার পথ সুগম করছেন।

বিজ্ঞাপন

 

কংগ্রেসের মুখপাত্র রণদ্বীপ সিং সুর্যওয়ালা এক টুইটার বার্তায় জানিয়েছেন, মোদির সোশ্যাল মিডিয়া ছেড়ে যাওয়া সাধারণ মানুষের জন্য এক বিশাল মুক্তি।

সাবেক কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি. চিদাম্বরাম অপর এক টুইটার বার্তায় জানিয়েছেন, প্রধানমন্ত্রীর এই উদ্যোগ প্রশংসনীয়।

এছাড়াও, গুজরাটের রাজনীতিবিদ জিগনেশ মেভানি বলেছেন, ডিজিটাল ভারতের ক্যাম্পেইন চালিয়ে মোদি কিভাবে সোশ্যাল মিডিয়া থেকে বিদায় নিচ্ছেন?

এ বিশাল ভক্তের বহর ছেড়ে আসলেই কি সোশ্যাল মিডিয়া ছেড়ে যাচ্ছেন নরেন্দ্র মোদি? তাই এখন দেখার বিষয়।

সারাবাংলা/একেএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন