বিজ্ঞাপন

সুপার টিউসডেতে মুখোমুখি বার্নি স্যান্ডার্স ও জো বাইডেন

March 3, 2020 | 5:10 pm

আন্তর্জাতিক ডেস্ক

২০২০ সালের মার্কিন প্রেসসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ডেমোক্রেট দল থেকে কে প্রতিদ্বন্দ্বিতা করবেন তা ঠিক করতে পঞ্চম দফা ডেলিগেট ভোট গ্রহণ চলছে সুপার টিউসডেতে। মঙ্গলবার (৩ মার্চ) স্থানীয় সময় সকাল থেকে ১৪ অঙ্গরাজ্যের ডেলিগেটদের ভোট গ্রহণ শুরু হয়েছে। খবর এপি।

বিজ্ঞাপন

সুপার টিউসডেতে কয়েক লাখ ডেলিগেট তাদের পছন্দের প্রার্থীর ব্যাপারে মতামত দেবেন। ইতোমধ্যেই ডেলিগেটদের ভোটে এগিয়ে থাকা ভারমন্টের বামঘেঁষা সিনেটর বার্নি স্যান্ডার্স এবং সাউথ ক্যারোলিনায় সর্বশেষ জয় পাওয়া সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনের মধ্যে প্রচণ্ড লড়াই হবে বলে মনে করছে নির্বাচন বিশ্লেষকরা।

এদিকে, বার্নি স্যান্ডার্স মূলত নিরপেক্ষ এবং তরুণ ভোটারদের টার্গেট করে তার প্রচারণা চালাচ্ছেন। অপরদিকে, জো বাইডেন মডারেট ডেমোক্রেট হিসেবে নিজেকে একজন আদর্শের ধারক ও বাহক হিসেবে প্রমাণের চেষ্টা করছেন।

আরও পড়ুন – নির্বাচনি দৌড় থেকে সরে দাঁড়ালেন পিট বোটেজিজ

বিজ্ঞাপন

আরও পড়ুন – সাউথ ক্যারোলিনায় জো বাইডেনের জয়

তবে, আগের চার দফা ডেলিগেট ভোটে অংশ না নেওয়া মার্কিন ধনকুবের মাইকেল ব্লুমবার্গও সুপার টিউসডের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে দলীয় মনোনয়ন লড়াইয়ে নামছেন। ইতোমধ্যেই, নির্বাচনি প্রচারনার বিজ্ঞাপন নির্মাণে তিনি নির্ধারিত অর্থব্যয় সীমা লঙ্ঘন করে সমালোচনার মুখে পড়েছেন।

আরও পড়ুন  – নির্বাচিত হলে ব্যবসা প্রতিষ্ঠান বিক্রি করে দেবেন ব্লুমবার্গ

বিজ্ঞাপন

আরও পড়ুন – নিউ হ্যাম্পশায়ারের লড়াই জিতলেন বার্নি স্যান্ডার্স

আরও পড়ুন – ট্রাম্পের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতার দৌড়ে এগিয়ে স্যান্ডার্স

প্রসঙ্গত, ডেমোক্রেট দল থেকে প্রেসিডেন্ট পদে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে থেকে পিট বোটেজিজ ও  অ্যামি ক্লোবুচার ইতোমধ্যেই প্রার্থীতা প্রত্যাহার করে নিয়ে সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে যোগ দেওয়ায় সুপার টিউসডেতে মূলত – বার্নি স্যান্ডার্স, জো বাইডেন, মাইকেল ব্লুমবার্গ, এলিজাবেথ ওয়ারেন ও তুলসি গ্যাববার্ড প্রতিদ্বন্দ্বিতা করবেন।

আরও পড়ুন – আইওয়া ককাসে খুব কাছাকাছি বোটেজিজ-স্যান্ডার্স

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন